নেত্রকোনা ২ আসনজুড়ে শুধু খসরু আর নৌকা

0
388

নেত্রকোনা প্রতিনিধি: জাতীয় সংসদের ১৫৮ নেত্রকোনা-২ (বারহাট্টা-নেত্রকোনা) আসনে জমে উঠেছে আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগের নির্বাচনী লড়াই। বর্তমান সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু লড়ছেন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা নিয়ে। তিনি জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কমিটির এক নম্বর সদস্য।

দলটির বর্তমান সভাপতি আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক শামছুর রহমান লিটন, জেলা পরিষদের চেয়ারম্যান অসিত কুমার সরকার সজল, পৌর মেয়র নজরুল ইসলাম খান, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়সহ সিংহভাগ নেতাকর্মীই আছেন খসরুর সঙ্গে।

তার বিপরীতে লড়ছেন কমিটিতে তালিকার তিন নম্বরে থাকা সদস্য আরিফ খান জয়। তিনি সাবেক উপমন্ত্রী। তবে উপমন্ত্রী হওয়ার পর একের পর এক বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন তিনি। মন্ত্রী হয়েও তৃতীয় বিভাগ ফুটবল লীগের ডাগআউটে দাঁড়ানো, খেলার মাঠে আগ্নেয়াস্ত্র নিয়ে প্রবেশ, পুলিশের এসআইকে মারধর, ব্যানারে নাম না থাকায় নিজ মন্ত্রণালয়ের এক যুগ্ম সচিবের কক্ষ ভাঙচুর করেন তিনি। এলাকায় তার ভাইদের প্রতাপ ও বেপরোয়া আচরণ এবং অর্থনৈতিক কেলেঙ্কারির জন্যও তিনি সমালোচিত ছিলেন। তার নিজের আচরণও ছিল লাগামছাড়া। ফলে ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বচানে তাকে আর মনোনয়ন দেওয়া হয়নি। এবারের নির্বাচন ঘিরেও তিনি নিজেকে সুধরাতে পারেনি তাই এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি মনোনয়ন পাননি। স্বতন্ত্র নির্বাচন করছেন, সেখানেও রয়েছে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ।

মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু বলেন, ‘আওয়ামী লীগের প্রতীক নৌকা, শেখ হাসিনার প্রতীক নৌকা। আমি শেখ হাসিনার প্রতিনিধি, নৌকা নিয়ে নির্বাচন করছি। যারা অন্য প্রতীক নিয়ে এসেছেন, তারাও বলেন যে তারা আওয়ামী লীগের। তারা আওয়ামী লীগের নয়, তারা আওয়ামী লীগের বিদ্রোহী।’

তিনি আরও বলেন, ‘বিদ্রোহী প্রার্থীদের ভোট দিলে আওয়ামী লীগের কোনো উপকারে আসবে না, শেখ হাসিনার উপকারে আসবে না। আমাকে যে ভোট দেবেন, সারা দেশে নৌকা যে পরিমাণ ভোট পাবে, সব ভোটই হবে শেখ হাসিনার।’

এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরও পাঁচজন প্রার্থী। তারা হলেন- জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোছাঃ রহিমা আক্তার আসমা সুলতানা (লাঙ্গল), ইসলামি ঐক্যজোটের প্রার্থী মোঃ ইলিয়াস (মিনার), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) প্রার্থী এ বি এম রফিকুল হক তালুকদার (নোঙ্গর), বাংলাদেশ কংগ্রেস প্রার্থী আজহারুল ইসলাম খান (ডাব) এবং সুব্রত চন্দ্র সরকার (ট্রাক) প্রতীক নিয়ে।

জেলা নির্বাচন অফিসারের দপ্তর সূত্র জানায়, নেত্রকোনা-২ আসনে মোট চার লাখ ৬৪ হাজার ৯১৭ জন ভোটার রয়েছেন। তার মধ্যে নেত্রকোনায় তিন লাখ ১০ হাজার ১৬৭ ও বারহাট্টায় এক লাখ ৫৪ হাজার ৭৫০ জন। আসনটিতে লড়ছেন মোট সাতজন প্রার্থী।

সারাবেলা/সংবাদ/এসএ/ভোটের মাঠে

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here