ফের একসঙ্গে মেসি-নেইমার-এমবাপে!

0
73
ছবি: মেসি-নেইমার-এমবাপে

সারাবেলা রিপোর্ট: পিএসজির আক্রমণভাগের বিধ্বংসী ত্রয়ী শেষবার একসঙ্গে মাঠে নেমেছিলেন দুই মাস আগে। এরপর কাতার বিশ্বকাপ ও ব্যক্তিগত ছুটি মিলিয়ে তাদেরকে আর ফরাসি চ্যাম্পিয়নদের জার্সিতে একসঙ্গে দেখা যায়নি। ভক্তদের অপেক্ষার পালার অবসান ঘটিয়ে লিওনেল মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপের প্রত্যেকে খেলতে পারেন রেনের বিপক্ষে।

লিগ ওয়ানের ম্যাচে বাংলাদেশ সময় রোববার দিবাগত রাত ১টা ৪৫ মিনিটে নামবে পিএসজি। ১৮ ম্যাচে ১৫ জয় ও ২ ড্রয়ে তাদের পয়েন্ট ৪৭। ক্রিস্তফ গালতিয়ের শিষ্যরা আছে আসরের পয়েন্ট তালিকার শীর্ষে। চার নম্বরে থাকা রেনের পয়েন্ট সমান ম্যাচে ৩৪। তাদেরকে নিজ ডেরায় হারাতে পারলে শিরোপা ধরে রাখার দৌড়ে ৬ পয়েন্টে এগিয়ে যাবে প্যারিসিয়ানরা। দুইয়ে থাকা লেঁসের পয়েন্ট ১৯ ম্যাচে ৪৪।

গত ১৩ নভেম্বর অজিরির বিপক্ষে একসঙ্গে মাঠে ছিলেন সময়ের অন্যতম সেরা তিন তারকা মেসি, নেইমার ও এমবাপে। লিগ ওয়ানের ওই ম্যাচে ৫-০ গোলের বড় ব্যবধানে জিতেছিল পিএসজি। সেদিন জালের ঠিকানা খুঁজে নিয়েছিলেন এমবাপে। এর কিছুদিন পর শুরু হয়েছিল কাতার বিশ্বকাপ। ফুটবলের মহাযজ্ঞের রোমাঞ্চকর ফাইনালে এমবাপের ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জয় করে মেসির আর্জেন্টিনা। নেইমারের ব্রাজিলের যাত্রা অবশ্য থেমেছিল কোয়ার্টার ফাইনালে।

বিশ্বকাপ শেষে আগেভাগে পিএসজিতে ফিরেছিলেন এমবাপে ও নেইমার। অন্যদিকে, মেসি শিরোপা উদযাপনের জন্য পাওয়া লম্বা ছুটি কাটাতে নিজ দেশে গিয়েছিলেন। তাকে ছাড়াই বিভিন্ন প্রতিযোগিতায় তিনটি ম্যাচ খেলে ফেলে গালতিয়ের দল। সেগুলোর একটিতে ছিলেন নেইমার, দুটিতে ছিলেন এমবাপে।

গত বুধবার রাতে লিগ ওয়ানে অজিঁর বিপক্ষে ম্যাচ দিয়ে অবশেষে পিএসজির হয়ে মাঠে দেখা যায় বিশ্বজয়ী মেসিকে। প্রত্যাবর্তনে গোল করে ফের সব আলো নিজের দিকে টেনে নেন ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড। সেদিন মাঠে ছিলেন নেইমারও। তবে ছুটিতে থাকায় খেলেননি এমবাপে। ছুটি শেষে তিনি ইতোমধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন। ফলে রেনের বিপক্ষে মেসি ও নেইমারের পাশাপাশি এমবাপেকেও খেলাতে পারেন গালতিয়ে।

আজ সারাবেলা/সংবাদ/জাই/খেলাধুলা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here