কারামুক্ত বুশরা

0
59

গাজীপুর প্রতিনিধি : বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যা মামলার আসামি আমাতুল্লাহ বুশরা মুক্তি পেয়েছেন। মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুর ২টার দিকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগার থেকে তিনি জামিনে মুক্তি পান।

কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারের জেলার ফারহানা আক্তার বিষয়টি নিশ্চিত করে জানান, আদালতের কাগজপত্র কারাগারে এসে পৌঁছালে তা যাচাই-বাছাই করা হয়। পরে আমাতুল্লাহ বুশরাকে দুপুর ২টার দিকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়। কারামুক্তির পর বুশরাকে তার বাবা মঞ্জুরুল ইসলাম নিয়ে যান।

এর আগে গত রোববার বুশরার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত-৭ এর বিচারক তেহসিন ইফতেখার।

প্রসঙ্গত, নিখোঁজ হওয়ার প্রায় ৩ দিন পর গত বছরের ৭ নভেম্বর নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে বুয়েটের পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারদিনের মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় হত্যা মামলা দায়ের করেন ফারদিনের বাবা কাজী নুরউদ্দিন রানা। ওই মামলায় বুশরাকে এক নম্বর আসামি করা হয়। ফারদিনের মরদেহ পাওয়ার পরপর পুলিশ হেফাজতে নেওয়া বুশরাকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

ফারদিন হত্যা মামলার তদন্ত সংস্থা ঢাকা মহানগর ডিবি পুলিশ সম্প্রতি জানিয়েছে, ফারদিনকে কেউ হত্যা করেনি, তিনি নদীতে ঝাঁপিয়ে পড়ে আত্মহত্যা করেছেন। একই কথা বলেছে ছায়া তদন্তকারী সংস্থা র‌্যাবও। যদিও শুরুতে র‌্যাব বলেছিল মাদক সংশ্লিষ্ট ঘটনায় ফারদিনকে নারায়ণগঞ্জের চনপাড়ায় হত্যা করা হয়েছে। আর ডিবি বলেছিল চনপাড়ায় যাননি ফারদিন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here