সুনামগঞ্জে বাড়ি থেকে বিস্ফোরক সামগ্রী উদ্ধার : পুলিশ

0
64

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার একটি বাড়িতে যৌথ অভিযান চালিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিস্ফোরক সামগ্রী উদ্ধার করেছে বলে জানিয়েছে পুলিশ। দিনভর অভিযান শেষে রোববার সন্ধ্যা সোয়া ৫ টার দিকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও মিডিয়া) রিপন কুমার মোদক।

রোববার ভোর থেকে জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের ফেচির বাজারের দিঘলবাক গ্রামের মৃত আব্দুস সমিরের ছেলে আখলাকুর রহমানের বাড়িটি ঘিরে রাখে জগন্নাথপুর থানা পুলিশ। পরে পুলিশের উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে বোম ডিসপোজাল ইউনিট, স্পেশাল একশন গ্রুপ, ঢাকার কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম, এন্টিটেরোরিজম ইউনিট ও সেনাবাহিনীর বিশেষজ্ঞ টিম এসে অভিযান পরিচালনা করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিযানে একটি রিভালবার, একটি ল্যাপটপ, নয়টি মোবাইল ফোন, বিপুল পরিমাণ বিস্ফোরক তৈরীর সরঞ্জাম ও পাউডার, দুইটি ওয়াকিটকি সাদৃশ্য বস্তু ও বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইসসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৃহস্পতিবার আখলাকুরের ছেলে আফজাল হোসেনের বিরুদ্ধে সমন নিয়ে ওই বাড়িতে যান জগন্নাথপুর থানার এএসআই মোহাম্মদ নূরে আলম সিদ্দিক। পুলিশকে দেখে আফজাল বাড়ি থেকে পালিয়ে যান এবং এএসআই বাড়ির ভিতরে কিছু বৈদ্যুতিক ডিভাইস এবং সাদা পাউডার দেখতে পান। পুলিশকে দেখে আফজাল বাড়ি থেকে পালিয়ে যান এবং এএসআই বাড়ির ভিতরে কিছু বৈদ্যুতিক ডিভাইস এবং সাদা পাউডার দেখতে পান।

বিষয়টি জানার পর আজ রোববার বোম্ব ডিসপোজাল ইউনিট, স্পেশাল অ্যাকশন গ্রুপ, কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি), অ্যান্টি টেররিজম ইউনিট এবং বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিশেষজ্ঞ দল বাড়িটিতে যৌথ অভিযান শুরু করে।

এ বিষয়ে একটি মামলা দায়ের প্রক্রিয়া চলমান বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here