অ্যামাজন ছাঁটাই করবে ১৮ হাজারের বেশি কর্মী

0
63

অনলাইন ডেস্ক : খরচ কমাতে ১৮ হাজারের বেশি কর্মী ছাঁটাই করতে যাচ্ছে অ্যামাজন। প্রযুক্তি খাতে জায়ান্ট কোম্পানিটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অ্যান্ডি জ্যাসি জানান, যাদের চাকরি যাচ্ছে তাদেরকে আগামী ১৮ জানুয়ারি থেকে জানানো হবে।

কোম্পানিটির কর্মীর সংখ্যা তিন লাখের মতো। সেই হিসাবে ১৮ হাজার কর্মী ছাঁটাই হলে অ্যামাজনের প্রায় ৬ শতাংশ কর্মী চাকরি হারাবেন। খবর- বিবিসি।

জ্যাসি বলেন, আমরা কর্মীদের ছাঁটাই বাবদ ক্ষতিপূরণ, অন্তর্বর্তী স্বাস্থ্যবিমা-সুবিধা ও অন্যত্র চাকরির ব্যবস্থা করার মতো সহযোগিতা করছি।

তিনি আরও বলেন, অ্যামাজন অতীতে অনিশ্চিত ও কঠিন অর্থনৈতিক পরিস্থিতি সামাল দিয়েছে এবং আমরা সেটা চালিয়ে যাব।

কোন এলাকার কর্মীদের ছাঁটাই করা হবে, সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলেননি অ্যামাজনের সিইও। তবে তিনি বলেছেন, ইউরোপে প্রযোজ্য’ কর্মীদের প্রতিনিধিত্বকারী সংগঠনগুলোর সঙ্গে যোগাযোগ করবে কোম্পানি।

দুই মাস আগে বার্ষিক ব্যবসা পরিচালনাসংক্রান্ত পর্যালোচনায় অ্যামাজন বলেছিল, কোম্পানিটি ব্যয় কমানোর দিকে মনোনিবেশ করবে। ইতোমধ্যে কর্মী নিয়োগ বন্ধ করে দিয়েছে অ্যামাজন। একই সঙ্গে কয়েকটি গুদাম বড় করার সিদ্ধান্ত থেকেও সরে এসেছে কোম্পানিটি। মহামারির সময় অতিরিক্ত কর্মী নিয়োগ দেওয়ায় এই সতর্কতা অবলম্বন করে প্রযুক্তি জায়ান্টটি।

ব্যক্তিগত ডেলিভারি রোবটের মতো প্রকল্প বাতিল করেছে অ্যামাজন। সেই সঙ্গে ব্যবসার কিছু অংশ বন্ধ করে দেওয়ার পদক্ষেপও নিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here