দেশের গণ্ডি পেরিয়ে বিদেশে বইছে ‘হাওয়া’

0
39
ছবি: সংগৃহীত

সারাবেলা ডেস্ক: ঢালিউড ইন্ডাস্ট্রিতে দীর্ঘদিন যে হতাশার বাতাস বইছিল, তা অনেকটা কেটে যায় এ বছর দুই ঈদে এসে। অনেকদিন পর বাংলা সিনেমা নিয়ে দর্শকদের মধ্যে নতুন করে আগ্রহ ফিরে এসেছে। সেই পালাবদলে নতুন করে জোয়ারে এনেছে “হাওয়া”।

মুক্তির চার দিন পেরিয়েছে। সিনেমাটি নিয়ে মানুষের আগ্রহের শেষ নেই। এমনকি দর্শক চাহিদার কথা মাথায় রেখে অনেক প্রেক্ষাগৃহ থেকে অনন্ত জলিলের “দিন: দ্য ডে” এবং “থর”-এর মতো হলিউড ছবির শো পর্যন্ত সরিয়ে দিয়েছেন মালিকরা। অগ্রিম বুকিং ছাড়া এখনও এ ছবিটির টিকিট পাওয়া অসম্ভব।

‍“হাওয়া”র ঝাপ্টা এবার দেশের গণ্ডি ছাড়িয়ে ছড়িয়ে যাবে বিদেশেও। সিনেমাটি আগামী ১৩ আগস্ট ওশেনিয়া মহাদেশের অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে মুক্তি পাবে। পরবর্তীতে ২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র ও কানাডায়ও সিনেমাটি মুক্তি পাবে। সামনে আরও অনেক দেশেই এ ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে।

“হাওয়া” ছবিটি মুক্তি পেয়েছে সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেডের ব্যানারে। প্রযোজনা সংস্থাটি জানায়, ইতোমধ্যে অস্ট্রেলিয়ায় টিকিট বিক্রি শুরু হয়েছে। সিনেমাটি দেশের মতো বিদেশেও সাফল্যের দেখা পাবে বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত, এর আগে ঢালিউড সিনেমার মধ্যে “মিশন এক্সট্রিম”, “পাপ পূণ্য”, “গলুই” বিশ্বেন নানা প্রান্তে উল্লেখযোগ্য সাড়া পেয়েছিল।

গত শুক্রবার (২৯ জুলাই) সারা দেশের হলগুলোতে মুক্তি পায় “হাওয়া”। মেজবাউর রহমান সুমন পরিচালিত এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, নাসির উদ্দিন খান, সুমন আনোয়ার, সোহেল মণ্ডল প্রমুখ।

 

আজসারাবেলা/সংবাদ/জাই/বিনোদন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here