সঙ্গীত শিল্পী নির্মলা মিশ্র আর আমাদের মাঝে নেই

0
50
ছবি: সঙ্গীত শিল্পী নির্মলা মিশ্র

সারাবেলা রিপোর্ট: বাংলা গানের জনপ্রিয় সঙ্গীত শিল্পী নির্মলা মিশ্র মারা গেছেন। শনিবার (৩০ জুলাই) রাত ১২টার দিকে দক্ষিণ কলকাতার চেতলার বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

বেশ কয়েক মাস ধরেই বার্ধ্যকজনিত রোগে ভুগছিলেন এই শিল্পী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর।

১৯৩৮ সালে দক্ষিণ ২৪ পরগণার মজিলপুরে জন্মগ্রহণ করেন নির্মলা।

পণ্ডিত মোহিনীমোহন মিশ্র ও ভবানী দেবীর কন্যা নির্মলা। বাবার চাকরির কারণেই তিনি তার পরিবার নিয়ে কলকাতার চেতলায় চলে আসেন। স্বর্ণযুগের অন্যতম জনপ্রিয় শিল্পী নির্মলা।

‘‘ও তোতা পাখি রে’’, ‘‘এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না’’ তার জনপ্রিয়তম গানগুলির মধ্যে অন্যতম। বাংলা আধুনিক গানের ইতিহাসে তিনি সত্যিই এক চিরস্থায়ী নাম।

বাংলা সিনেমার জন্য প্লে-ব্যাকও গেয়েছেন তিনি, জনপ্রিয় হয়েছে সে গান। ১৯৭৬ সালে উত্তর কুমারের সঙ্গে নব-রূপে তৈরি মহালয়ার প্রভাতী অনুষ্ঠানেও তিনি অংশ নিয়েছিলেন বলে শোনা যায়। নির্মলার স্বামী প্রদীপ দাশগুপ্তও ছিলেন একজন শিল্পী ও গীতিকার।

গত ডিসেম্বর মাসেও চিকিৎসার জন্য নার্সিং হোমে ভর্তি করতে হয়েছিল শিল্পীকে। শনিবার রাতে বাড়িতেই হৃদরোগে আক্রান্ত হয়ে শিল্পীর মৃত্যু হয় বলে জানিয়েছেন তার চিকিৎসক।

রাতে তাঁর মরদেহ সার্দান অ্যাভিনিউতে একটি নার্সিং হোমে থাকবে। রবিবার সকাল ১০টার দিকে মরদেহ রবীন্দ্রসদনে নিয়ে যাওয়া হবে বলে জানা গেছে।

আজসারাবেলা/সংবাদ/জাই/বিনোদন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here