শাবিপ্রবি শিক্ষার্থী বুলবুল হত্যায় ৩ জনকে গ্রেপ্তার

0
39

সারাবেলা রিপোর্ট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বুলবুল আহমেদ হত্যার ঘটনায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের কাছ থেকে হত্যায় ব্যবহৃত চাকু ও মোবাইল ফোনও উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৭ জুলাই) দুপুরে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- কামরুল আহমেদ (২২), আবুল হোসেন (১৮) ও মোহাম্মদ হাসান (১৮)। তাদের সবার বাড়ি সিলেটের এয়ারপোর্ট থানার অন্তর্ভুক্ত বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী টিলারগাঁও এলাকায়। তারা সবাই পেশায় রাজমিস্ত্রি বলে জানা গেছে।

উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ বলেন, বুলবুল হত্যায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রথমে কামরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। পরে তার স্বীকারোক্তির ভিত্তিতে বাকি দুইজনকে গ্রেপ্তার করা হয়। বর্তমানে তারা থানায় পুলিশের হেফাজতে আছে। তাদের কাছ থেকে বুলবুল হত্যায় ব্যবহৃত ছুরি ও বুলবুলের মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

প্রসঙ্গত, গত সোমবার (২৫ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে গাজীকালুর টিলার পাশে বুলবুল আহমেদকে ছুরিকাঘাত করেন দুর্বৃত্তরা। পরে শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে প্রথমে বিশ্ববিদ্যালয়ে মেডিকেল সেন্টারে নেন। সেখান থেকে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বুলবুল আহমেদ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি নরসিংদী জেলায়।

এদিকে হত্যার ঘটনার পর সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেন এবং প্রক্টর অফিসের সামনে অবস্থান নেন। অন্যদিকে শাবি ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গিয়ে কথা বললে তারা অবরোধ তুলে নেন। বুলবুল আহমেদ হত্যার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ ইশফাকুল হোসেন বাদী হয়ে জালালাবাদ থানায় হত্যা মামলা করেন।

আজসারাবেলা/সংবাদ/জাই/ক্যাম্পাস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here