টি-টোয়েন্টি সিরিজে ভারতকে হারিয়ে হোয়াইটওয়াশ এড়ালো ইংল্যান্ড

0
65

সারাবেলা ডেস্ক: ভারতের বিপক্ষে প্রথম দুটি টি-টোয়েন্টি ম্যাচেই হেরেছিল ইংলিশরা। প্রথটিতে ৫০ এবং দ্বিতীয়টিতে তারা হেরেছে ৪৯ রানে। শেষ ম্যাচে দাঁড়িয়েছিল হোয়াইটওয়াশের সামনে। তবে, ঘরের মাঠে হোয়াইটওয়াশ হওয়ার লজ্জা এড়াতে সক্ষম হয়েছে বাটলারের দল।

প্রথমে ব্যাট করে ২১৫ রান সংগ্রহ করার পর ভারতকে হারিয়েছে তারা ১৭ রানের ব্যবধানে। সুর্যকুমার যাদবের অসাধারণ সেঞ্চুরির পরও হারতে হলো ভারতকে। এই জয়ে বাটলারের স্বস্তি যেমন ফিরেছে, তেমনি হোয়াইটওয়াশ হওয়াও এড়ালো ইংলিশরা।

নটিংহ্যামের ট্রেন্টব্রিজে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। ৬ বছর পর টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ইংরেজ অধিনায়ক বাটলার। গত ৬ বছরে ইংলিশরা যতবারই টস জিতেছিল, ততবারই প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল। রান তাড়া করে জয় পেতেই যেন আনন্দ ছিল বেশি তাদের।

সিরিজের আগের দুই ম্যাচ হেরে অবশেষে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংলিশরা এবং তার সুফলও ঘরে তুলে নেন। প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২১৫ রান সংগ্রহ করে বাটলারের দল।

মূলত ডেভিড মালানের ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করেই বড় সংগ্রহ গড়তে সক্ষম হয় তারা। তার সঙ্গে যোগ দিয়েছিলেন লিয়াম লিভিংস্টোনও। তিনিও ব্যাট হাতে ঝড় তুলেছিলেন। ৩৯ বলে ৭৭ রানের ঝড়ো ইনিংস খেলেন মালান। ৬টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কার মার ছিল তার ব্যাটে। লিভিংস্টোন ২৯ বলে ৪২ রানে অপরাজিত ছিলেন। ৪টি ছক্কার মার ছিল তার ইনিংসে।

এছাড়া ওপেনার জেসন রয় ২৭, হ্যারি ব্রুক ১৯, বাটলার ১৮ রান করেন। ভারতের হয়ে ২টি করে উইকেট নেন হার্শাল প্যাটেল এবং রবি বিষনোই। ১টি করে উইকেট নেন আভেশ খান এবং উমরান মালিক।

জবাব দিতে নেমে সুর্যকুমার যাদবের দুর্দান্ত সেঞ্চুরির পরও ৯ উইকেটে ১৯৮ রানে থেমে যায় ভারত। ৫৫ বলে ১১৭ রানের টর্নেডো গতির ইনিংস খেলেন যাদব। ১৪টি বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কার মার মারেন তিনি। সুর্যকুমার ছাড়া ভারতের দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস হলো শ্রেয়াস আয়ারের, ২৮ রান। ১১ রান করে করেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি।

ইংল্যান্ডের হয়ে রিস টপলি নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন ডেভিড উইলি এবং ক্রিস জর্ডান। ১টি করে উইকেট নেন রিচার্ড গ্লেসন এবং মইন আলি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here