অনুশীলন সেরেছেন নেটে ব্যাট করে সাকিব

0
28
ছবি: অধিনায়ক সাকিব আল হাসান

সারাবেলা রিপোর্ট: বাংলাদেশ দল ওয়েস্ট ইন্ডিজে গিয়ে অনুশীলন সেশন করে প্রস্তুতি ম্যাচ খেললেও তাতে ছিলেন না টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। নতুন আরেক দফায় দায়িত্ব পাওয়া সাকিব দলে যোগ দেন প্রস্তুতি ম্যাচের শেষ দিনে। বাকিরা প্রস্তুতি ম্যাচ খেললেও তিনি অনুশীলন সেরেছেন নেটে ব্যাট করে। এদিকে তিনদিনের প্রস্তুতি ম্যাচে ব্যাটে-বলে ঝালাইয়ে তৃপ্তির কথা জানিয়েছেন পেসার ইবাদত হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার মাত্র কদিন আগে অধিনায়কত্ব থেকে বিদায় নেন মুমিনুল হক, তৃতীয়বারের মতো দায়িত্ব পান সাকিব। বাকিরা কয়েক দফায় ওয়েস্ট ইন্ডিজ গেলেও সাকিব ছুটি নিয়ে চলে যান যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে।

আদালাভাবে সবার শেষে তিনি যোগ দিলেন দলে। অ্যান্টিগায় পৌঁছে নেটে ব্যাট করেছেন সাকিব। তিন দিনের প্রস্তুতি ম্যাচের শেষ দিনে যোগ দিয়ে দলের খেলা দেখেছেন টেস্ট অধিনায়ক। প্রথম টেস্টের একাদশ নিয়েও হয়ত পরিকল্পনা করে নিয়েছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের পারফরম্যান্স অম্ল-মধুর। ব্যাটিংয়ে বড় রান পেয়েছেন কেবল তামিম ইকবাল। নাজমুল হোসেন শান্ত ফিফটি করে আভাস দিয়েছেন ছন্দে ফেরার। কিন্তু মুমিনুল হকের ব্যাটে রান খরা চলছেই। বল হাতে ইবাদত ও মোস্তাফিজুর রহমান তিনটি করে উইকেট নিলেও বাকিরা প্রভাব বিস্তার করতে পারেননি। তবে ভিডিও বার্তায় ইবাদত সব মিলিয়েই নিজেদের সন্তুষ্টির কথা জানালেন, ‘তিন দিনের একটা অনুশীলন ম্যাচ খেললাম, প্রস্তুতি সবার খুব ভালোই হয়েছে। আমাদের ব্যাটিং ভাল হয়েছে। তামিম ভাই দেড়শো রান (১৬২) করেছে, শান্ত ৫০ করেছে (৫৪)। আমাদের ব্যাটিং অর্ডারে সবাই ভাল ব্যাট করেছে। বোলিংয়ের দিক থেকেও সবাই ভাল করেছে। মোস্তাফিজ আজ যোগ দিয়েছে। প্রথম ওভারে ২ উইকেট। ৬ ওভারে ৩ উইকেট পেয়েছে। প্রস্তুতি হিসেবে তিন দিনের ম্যাচ আমরা খুব উপভোগ করেছি।’

টানা তিনদিন খেলার পর সোমবার বিশ্রাম দেওয়া হবে ক্রিকেটারদের। মঙ্গল ও বুধবার আরও দুদিন অনুশীলন সেরে বৃহস্পতিবার অ্যান্টিগায় প্রথম টেস্টে নামবে বাংলাদেশ দল।

 

আজসারাবেলা/সংবাদ/জাই/খেলাধুলা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here