সোশ্যাল মিডিয়া হলো অশিক্ষিতদের চায়ের দোকান: নচিকেতা

0
38
ছবি: শিল্পী নচিকেতা চক্রবর্তী

সারাবেলা রিপোর্ট: দুই বাংলায় সমান জনপ্রিয় জীবনমুখী গানের শিল্পী নচিকেতা চক্রবর্তী। শুধু গান দিয়ে নয়, অনেক সত্য কথা বলেও তিনি বরাবরই আলোচিত। গানের সঙ্গে তার নিত্য যোগাযোগ থাকলেও সম্প্রতি কাজের ফাঁকে পাহাড় ঘুরতে গিয়েছেন নচিকেতা।

তারপর কলকাতা ফেরার আগে শিলিগুড়িতে সাংবাদিকদের সঙ্গে আলাপ কালে তিনি সেখানেই সামাজিক যোগাযোগমাধ্যম এবং সাম্প্রতিক একের পর বিতর্ক নিয়ে প্রশ্ন করা হয় তাকে।

সেই সব প্রশ্নের উত্তরে নচিকেতা জানান, ‘এ নিয়ে আমার খুব বেশি কিছু বলার নেই। কারণ, আমার একটা ক্যাবলা ফোন (ফিচার ফোন) রয়েছে। ফলে সামাজিক যোগাযোগমাধ্যমে আমার থাকা হয় না। সামাজিক যোগাযোগমাধ্যম একটা অশিক্ষিতদের চায়ের দোকানের মতো। সেটা নিয়ে মন্তব্য করার কোনো মানে হয় না। সেভাবে দেখতে গেলে আমি খুব আনসোশ্যাল। ’

তিনি আরও বলেন, স্যোসাল মিডিয়া হচ্ছে অশিক্ষিতদের চায়ের দোকানে আড্ডার মতো। এখানকার ইস্যু নিয়ে মন্তব্য করার কোনো মানে হয় না।

এর আগে, সংগীতশিল্পী রূপঙ্করের একটি ভিডিও ঘিরেও তোলপাড় হয় সামাজিক মাধ্যমে। পরে অভিযোগ উঠছে, সোশ্যাল মিডিয়ায় নিজেদের সীমা-পরিসীমা ভুলে যাচ্ছেন নেটিজেনদের একাংশ। বাক স্বাধীনতার কথা বলতে গিয়ে কেউ কেউ শালীনতা কিংবা পরিধির হিসেব গুলিয়ে ফেলছেন।

আজসারাবেলা/সংবাদ/জাই/বিনোদন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here