জুভেন্টাসকে হারিয়ে ১১ বছর পর কোপা ইতালিয়া চ্যাম্পিয়ন ইন্টার মিলান

0
32

সারাবেলা ডেস্ক: দীর্ঘ ১১ বছর পর কোপা ইতালিয়ার শিরোপা ঘরে তুলেছে ইন্টার মিলান। রেকর্ড ১৪ বারের চ্যাম্পিয়ন জুভেন্টাসকে ৪-২ গোলে হারিয়ে অষ্টমবারের মতো এই শিরোপা জিতেছে সিমোন ইনজাঘির দল।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই নিকোলো বারেলার দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় ইন্টার মিলান। শুরুর এই গোলের প্রথমার্ধে আর কোন গোল হয়নি। এগিয়ে থেকে বিরতিতে যাওয়া ইন্টার দ্বিতীয়ার্ধের সাত মিনিটের মাঝে দুই গোল হজম করে। ৫০ মিনিটে অ্যালেক্স সান্দ্রো এবং তার মিনিট দুয়েক পর জানুয়ারিতে ফিওরেন্টিনা থেকে জুভেন্টাসে আসা ডুসান ভ্লাহোভিচের গোলে এগিয়ে যায় তুরিনের দলটি।

৮০ মিনিটে বক্সের ভেতর ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্টিনেজকে ফাউল করেন জুভের লিওনার্দো বনুচ্চি। সেখান থেকে পাওয়া পেনাল্টিতে বল জালে জড়িয়ে ইন্টারকে ম্যাচে ফিরিয়ে আনেন হাকান কালহানোগলু। এই গোলের পর ম্যাচের নির্ধারিত সময়ে আর কোন দল এগিয়ে যেতে না পারায় অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ।

অতিরিক্ত সময়ের নবম মিনিটে আবারও পেনাল্টি পেয়ে যায় ইন্টার, এবার ক্রোয়েশিয়ার ইভান পেরিসিচ ঠাণ্ডা মাথায় স্পট কিক থেকে বল জালে পাঠান। এর মিনিট তিনেক পর বক্সের বাইরে থেকে পেরিসিচেরই টপ কর্নার ফিনিশে জুভেন্টাসকে ম্যাচ থেকে ছিটকে দেয় মিলানের দলটি।

লিগ শিরোপার দৌড় থেকে এরই মধ্যে ছিটকে গেছে জুভেন্টাস। কোপা ইতালিয়ার শিরোপাটাও এবার হাতছাড়া হয়ে গেল। ২০১০-১১ মৌসুমের পর জুভেন্টাসকে এই প্রথম শিরোপাবিহীন মৌসুম কাটাতে হচ্ছে।

আর কোপা ইতালিয়া জয়ী ইন্টার মিলানের সামনে সুযোগ থাকছে স্থানীয় ‘ডাবল’ জয়ের। সিরি আ’তে ৩৬ ম্যাচ শেষে ৭৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে ইনজাঘির ইন্টার। সমান সংখ্যক ম্যাচ থেকে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে দলটির নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলান।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here