সেল্টার বিপক্ষে সহজ জয়ে সুপার কাপের কাছে বার্সেলোনা

0
23

সারাবেলা ডেস্ক: সেল্টা ভিগোর বিপক্ষে সহজ জয়ে স্প্যানিশ সুপার কাপের খুব কাছে চলে গেছে জাভি হার্নান্দেজের শিষ্যরা। ঘরের মাঠে সেল্টাকে ৩-১ গোলে হারিয়েছে বার্সেলোনা।

এ জয়ের পর ৩৬ ম্যাচে টেবিলের দুইয়ে থাকা ক্লাবটির সংগ্রহ ৭২ পয়েন্ট। বাকি দুই ম্যাচের মধ্যে একটি জিতলেই লা লিগার রানার্সআপ হিসেবে সুপার কাপ খেলতে পারবে কাতালান ক্লাবটি।

বার্সার মাঠে খেলতে এসে দারুণ লড়েছে সেল্টাও। পুরো ম্যাচে গোলের জন্য ১৩টি শট করে পাঁচটিই লক্ষ্য বরাবর রাখে তারা। কিন্তু একটির বেশি গোল করতে পারেনি তারা। উল্টো হাতছাড়া করেছে বেশ কিছু ভালো সুযোগ।

ম্যাচের ৩০ মিনিটের মাথায় বার্সাকে এগিয়ে দেন মেমফিস ডিপাই। মাঝমাঠ থেকে ওসুমানে দেম্বেলের দারুণ ড্রিবলিংয়ের পর ফাঁকা জায়গায় বল পান মেমফিস। তার জোরালো শটে শুধু হাত ছোঁয়াতে পেরেছেন সেল্টা গোলরক্ষক।

বিরতিতে যাওয়ার আগে ৪১ মিনিটে ব্যবধান বাড়ান পিয়েরে এমেরিক আউবেমেয়াং। পরে দ্বিতীয়ার্ধে ফিরে তিন মিনিটের মধ্যে আবারও স্কোরশিটে নাম তোলেন আর্সেনাল থেকে চলতি বছর বার্সেলোনায় যোগ দেওয়া এ ফরোয়ার্ড।

তবে বেশিক্ষণ স্কোরলাইন ৩-০ থাকতে দেয়নি সেল্টা। ম্যাচের ৫০ মিনিটে বার্সার রক্ষণের ভুলে পাওয়া সুযোগে ব্যবধান কমান ইয়াগো আসপাস। কিন্তু এটি জয়ের জন্য যথেষ্ট ছিল না। উল্টো ৭৭ মিনিটে আরেক গোল করেছিলেন বার্সার রিকি পুইগ। অফসাইডে বাতিল হয় সেটি।

সহজ জয়ের ম্যাচটিতে বড়সড় এক ধাক্কাও খেয়েছে বার্সেলোনা। একসঙ্গে হেড করার চেষ্টায় মাথায় আঘাত পান দলের দুই ডিফেন্ডার গাভি ও রোনাল্ড আরাউহো। শুরুতে মনে হয়েছিল তেমন কিছু হয়নি উরুগুয়ের ডিফেন্ডারের।

একটু পরেই মাটিতে লুটিয়ে পড়েন আরাউহো। দ্রুত মাঠে ছুটে যান বার্সেলোনার চিকিৎসকরা। প্রথমে অ্যাম্বুলেন্সে করে মাঠের বাইরে, পরে হাসপাতালে নিয়ে যাওয়া হয় এ উরুগুইয়ান ডিফেন্ডারকে। তবে এখন সুস্থ আছেন তিনি। এ ঘটনায় প্রায় ১১ মিনিট বন্ধ থাকে খেলা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here