দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৬ শতাধিক যান

0
28

রাজবাড়ী প্রতিনিধি: ঢাকামুখী যানবাহনের চাপে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় দীর্ঘ ৭ কিলোমিটারজুড়ে ৬ শতাধিক যানবাহন আটকে যানজট সৃষ্টি হয়েছে।

সোমবার (৯ মে) সকাল থেকেই কর্মস্থলে ফেরা মানুষ দৌলতদিয়া লঞ্চ ও ফেরিঘাটে ভিড় করছেন। এতে যাত্রী ও যানবাহনের বাড়তি চাপে ঘাট এলাকায় এ যানজট দেখা দিয়েছে।

দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে অন্তত ৭ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ সারিতে ৬ শতাধিক যানবাহন আটকে আছে নদী পারাপারের অপেক্ষায়। এতে ভোগান্তিতে পড়েছেন কর্মস্থলে ফেরা মানুষ ও যানবাহনের চালক-হেলপাররা।

যানজটে আটকে থাকা বাসযাত্রীরা জানান, লম্বা ছুটি থাকায় পর্যায়ক্রমে মানুষ ফিরছেন, তারপরও যানজট। এ অবস্থায় ঘাট কর্তৃপক্ষের অব্যবস্থাপনাকেই দায়ী করছেন তারা।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাব উদ্দিন জানান, মাওয়া ঘাটের যাত্রী ও যানবাহন দৌলতদিয়া ঘাট দিয়ে পারাপার হওয়ার কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে। তবে যানবাহন পারাপার নির্বিঘ্ন করতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ২০টি ফেরি চলাচল করছে। যাত্রীদের দুর্ভোগের কথা চিন্তা করে প্রাইভেটকার ও যাত্রীবাহী বাস অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here