তেঁতুলতলা মাঠে পুলিশি প্রহরায় নির্মাণ কাজ চলছে

0
59
ছবি: সংগৃহীত

সারাবেলা ডেস্ক: দাবি উপেক্ষা করে রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠে সীমানাপ্রাচীর নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে পুলিশ। পুলিশি প্রহরায় নির্মাণ কাজ চলছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে কাজ শুরু হয়। ইতোমধ্যে বিম করার কাজ শেষ হয়েছে। বিকেলে পিলারে ঢালাইয়ের কাজ শুরু হবে বলেও জানা গেছে।

সকালে তেঁতুলতলা মাঠে গিয়ে দেখা গেছে, মোট ১৬ জন শ্রমিক সেখানে কাজ করছেন। পুলিশি পাহারা রয়েছে সেখানে। এলাকাবাসী কেউ নেই। কয়েকজন শিশুকে দেখা গেছে মাঠটিতে। তাদের নির্মাণ শ্রমিকদের সঙ্গে কথা বলতেও দেখা গেছে।

এ বিষয়ে পুলিশের কেউ এ বিষয়ে কোনো কথা বলেননি। তবে নির্মাণ শ্রমিক মাহফুজুর রহমান বলেন, আজকে পিলারে ঢালাই শুরু হবে। ঢলাইয়ের আনুষঙ্গিক সরঞ্জাম আনা হচ্ছে।

মাঠটি রক্ষার দাবিতে অনেক দিন ধরে আন্দোলন চলছে। এরইমধ্যে গত রোববার আন্দোলনকারী সৈয়দা রত্না মাঠে নির্মাণ কাজের দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভ করলে তাকে ও তার ছেলেকে ধরে নিয়ে যায় পুলিশ। তাদের কলাবাগান থানায় ১৩ ঘণ্টা আটকে রাখা হয়। পরে প্রতিবাদের মুখে মধ্যরাতে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

এরপর তেঁতুলতলা মাঠ রক্ষার দাবি জানিয়ে দুটি আলাদা বিবৃতি দেন বিশিষ্ট নাগরিকরা।

এ বিষয়েও পুলিশের পক্ষ থেকে কিছু বলা হয়নি। তবে সোমবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এক অনুষ্ঠানে সাংবাদিকদের বলেন, শিশু-কিশোরদের খেলার মাঠের জন্য বিকল্প জায়গা খুঁজতে সবাইকে বলা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীরও থানা ভবন করাটা অতীব জরুরি। কারণ থানা এখন ভাড়া ভবনে কার্যক্রম চালাচ্ছে। তারা পরবর্তী সময়ে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন, কী করা যায়।

 

আজসারাবেলা/সংবাদ/জাই/রাজধানী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here