ট্রাফিক পুলিশ সুরুজের সাহসিকতা

0
56
ছবি: সংগৃহীত

সারাবেলা ডেস্ক: অপরাধীকে তৎক্ষনাৎ ধরতে দারুণ সাহসিকতার পরিচয় দিয়েছেন রাজধানীর তেঁজগা ট্রাফিক ডিভিশনের এটিএসআই সুরুজ। সুরুজের বাড়ী মেহেরপুর জেলায়।

গতকাল ২৫ এপ্রিল মঙ্গলবার বেলা তিনটার দিকে কারওয়ান বাজারের সোনারগাঁও ক্রসিং এ স্বাধীন পরিবহন থেকে আবুল হাসান তারেক জনৈক ব্যক্তি নামলে দুজন ছিনতাইকারী তাকে অনুসরণ করে। অনুসরণের এক পর্যায়ে তারা হাসান তারেকের কাছ থেকে ৫৫ হাজার টাকা ছিনিয়ে নেয়।

এ সময় এটিএসআই সুরুজ সেখানে উপস্থিত ছিলেন। ছিনতাইয়ের শিকার আবুল হাসানের চিৎকারে বিষয়টি তার দৃষ্টিগোচর হয়। এবং তিনি তৎক্ষনাৎ ছিনতাইকারীকে ধরে সোনারগাও মোড়ের ট্রাফিক পুলিশ বক্সে নিয়ে আসেন। পরবর্তীতে মূল ছিনতাইকারীর সহযোগীকেও কৌশলে পুলিশ বক্সে নিয়ে আসা হয়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ছিনতাইকারী সবুজ ও তার সহযোগী তাদের অপরাধ স্বীকার করে ৫৫০০০ (পঞ্চান্ন হাজার) টাকা ফেরত দেয়। এ সময় ছিলেন টিআই আনোয়ার, সার্জেন্ট মতিউর ও শিমুল এবং কনস্টেবল শামীম উপস্থিত ছিলেন।  এটিএসআই সুরুজের সঙ্গে মুঠোফোনে কথা হলে আজ সারাবেলাকে তিনি বলেন, একজন পুলিশ সদস্য হিসেবে যেকোনো অন্যায়ের প্রতিরোধ করা আমার নৈতিক দায়িত্ব। সেই জায়গা থেকে ছিনতাইকারীকে ধরতে এগিয়ে যাই। আমি মনে করি যার যার জায়গা থেকে সমাজে প্রত্যেকের অন্যায়ের প্রতিবাদ ও প্রতিরোধ করা উচিত।

উল্লেখ্য আবুল হাসান তারেক বেলাবো সরকারী কলেজের একজন অধ্যাপক বলে জানা যায়।
পরবর্তীতে তাদের তেঁজগাও থানাধীন মোবাইল টিমের কাছে সোপর্দ ও জিডি করা হয়।

 

আজসারাবেলা/সংবাদ/জাই/অপরাধ/রাজধানী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here