সেহরির পর এসেও মেলেনি ট্রেনের টিকেট

0
342
ছবি: সংগৃহীত

সারাবেলা ডেস্ক: আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ শনিবার (২৩ এপ্রিল) থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। একই সঙ্গে স্টেশনের কাউন্টার এবং অনলাইন থেকে টিকিট বিক্রি হচ্ছে। টিকিট পেতে অনেকেই সেহরির পর এসে দাঁড়ান কমলাপুর স্টেশনের কাউন্টারের লাইনে। তবে প্রায় সাত ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকেও অনেকেই টিকিট পাননি। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন টিকিটপ্রত্যাশীরা।

শনিবার (২৩ এপ্রিল) দুপুর সোয়া ১২টার দিকে বিক্ষুব্ধ টিকিটপ্রত্যাশীরা স্টেশন মাস্টারের কক্ষে গিয়ে ক্ষোভ প্রকাশ করেন। এ সময় স্টেশন মাস্টার আনোয়ার হোসেনের সঙ্গে তর্কে জড়ান তারা।

বিক্ষুব্ধ টিকিটপ্রত্যাশীরা জানান, ভোর থেকে লাইনে দাঁড়িয়ে থেকেও টিকিট পাননি। একটা কাউন্টার থেকে মাত্র ৬০টা টিকিট দেওয়ার পর কীভাবে শেষ হয়ে যায়! এতো টিকেট কোথায় গেলো?

এর আগে শনিবার সকাল ৮টা থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। ঈদযাত্রা শেষে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে আগামী ১ মে থেকে। কাউন্টারের পাশাপাশি একই সময় অনলাইনেও পাওয়া যাচ্ছে নির্দিষ্ট দিনের কাঙ্ক্ষিত ট্রেনের টিকিট। এই দুই মাধ্যমেই পৃথকভাবে পাওয়া যাবে মোট টিকিটের ৫০ শতাংশ।

জানা গেছে, ঈদের সম্ভাব্য দিন আগামী ৩ মে ধরে অগ্রিম টিকিট বিক্রি হলো আজ। সে হিসাবে আজ (২৩ এপ্রিল) দেওয়া হচ্ছে ২৭ এপ্রিলের টিকিট, ২৪ এপ্রিল দেওয়া হবে ২৮ এপ্রিলের টিকিট, ২৫ এপ্রিল দেওয়া হবে ২৯ এপ্রিলের টিকিট, ২৬ এপ্রিল দেওয়া হবে ৩০ এপ্রিলের টিকিট এবং ২৭ এপ্রিল ১ মের টিকিট দেওয়া হবে। আর ৩ মে ঈদ হলে ২৮ এপ্রিল বিক্রি করা হবে ২ মের ট্রেনের টিকিট।

এবারের ঈদযাত্রার সুবিধার্থে ছয় জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। ঈদের পর ফিরতি যাত্রা শুরু হবে আগামী ৫ মে থেকে। ৫ মের টিকিট বিক্রি হবে ১ মে।

 

আজসারাবেলা/সংবাদ/জাই/জাতীয়/রাজধানী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here