গার্ড অব অনার না দিয়ে মুক্তিযোদ্ধার জানাজা ও দাফন করায় এলাকায় ক্ষোভ

0
126
ছবি: সংগৃহীত

সারাবেলা রিপোর্ট: কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব শিকদারের জানাজায় পুলিশের গার্ড অব অনার না দেয়াকে কেন্দ্র করে এলাকাবাসীর মধ্যে বাগবিতণ্ডা ও উত্তেজনার ঘটনা ঘটেছে।

শুক্রবার (২৮ জানুয়ারি) রাত আটটার সময় বাজিতপুর পৌরসভার এক নম্বর ওয়াডের দক্ষিণ রাবারকান্দি এলাকার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব শিকদার স্ট্রোক করে মারা যায়। শনিবার (২৯ জানুয়ারি) বিকেল তিনটার দিকে স্থানীয় রাবারকান্দি কবরস্থানে তার জানাজায় এ ঘটনা ঘটে। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

স্থানীয়দের অভিযোগ, একজন বীর মুক্তিযোদ্ধার মৃত্যুর পর রাষ্ট্রীয়ভাবে সম্মান জানানোতে ঘাটতি থাকবে, এটা মেনে নেয়া কঠিন। এ ব্যাপারে থানায় যোগাযোগ করা হলে পুলিশ ঘটনা স্থালে উপস্থিত হয়। কিন্তু অনুপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)। এ কারণে গার্ড অফ অনার ছাড়াই দাফন করা হয় বীর মুক্তিযোদ্ধাকে।

এলাকার বাসিন্দারা জানান, আব্দুল মোতালেব শিকদার একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি দেশের মানুষের মুক্তির জন্য জীবনবাজি রেখে যুদ্ধে গিয়েছিলেন। সেই মুক্তিযোদ্ধার বিদায়বেলায় তাকে রাষ্ট্রীয় সম্মান দেয়া হবে না, এটি খুব দুঃখের বিষয়।

তারা আরও জানান, জানাজাতে পুলিশের গার্ড অব অনার না দেয়াকে কেন্দ্র করে জানাজাতে অংশ নেয়া এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। আগত লোকজন উপজেলা প্রশাসনকে দায়ী করেন।

আজসারাবেলা/সংবাদ/মৃধা/মুক্তিযুদ্ধ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here