বিদেশগামীদের জন্য করোনা পরীক্ষার ফি কমালো যবিপ্রবি

0
33

সারাবেলা রিপোর্ট: বিদেশগমনেচ্ছু যাত্রীদের জন্য করোনা পরীক্ষার ফি কমিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার। আগে দুই হাজার ৫০০ টাকা করে নেওয়া হলেও এখন থেকে নেওয়া হবে এক হাজার ৫০০ টাকা।

যবিপ্রবি জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, স্বায়ত্তশাসিত হলেও এটি সরকারি বিশ্ববিদ্যালয়। তাই সরকারি প্রতিষ্ঠান হিসেবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে করোনা পরীক্ষা ফি এক হাজার টাকা কমিয়ে এক হাজার ৫০০ টাকায় নির্ধারণ করা হয়েছে।

সপ্তাহে সাতদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত নমুনা সংগ্রহ করা হবে। নমুনা দেওয়ার ১২ ঘণ্টার মধ্যে নির্ধারিত ওয়েবসাইট ও মোবাইল ফোনে খুদেবার্তা পাঠিয়ে ফলাফল জানিয়ে দেওয়া হবে।

প্রাথমিকভাবে যবিপ্রবির জিনোম সেন্টারে এসে বিদেশ গমনেচ্ছু যাত্রীরা নির্ধারিত ফি পরিশোধ করে নমুনা দিয়ে পরীক্ষা করাতে পারবেন। নমুনা দেওয়ার সময় বিদেশগমনেচ্ছুদের অবশ্যই পাসপোর্ট সঙ্গে করে নিয়ে আসতে হবে।

জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান আরও জানিয়েছেন, বিদেশগমনেচ্ছু যাত্রীরা নমুনা পরীক্ষা-সংক্রান্ত যে কোনো তথ্যের জন্য ০১৭২৪৫৮৩৪৫৩ নম্বরে যোগাযোগ করতে পারবেন।

আজসারাবেলা/সংবাদ/যুবায়ের/ক্যাম্পাস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here