গার্মেন্টস খোলা: দৌলতদিয়ায় যাত্রীদের ভিড়

0
78

সারাবেলা ডেস্ক : করোনা সংক্রমণ রোধে দেশে চলমান বিধিনিষেধের মধ্যেই রোববার (১ আগস্ট) থেকে রপ্তানিমুখী সকল শিল্প-কারখানা খোলার ঘোষণায় রাজধানী ঢাকামুখী মানুষের ভিড় বেড়েছে রাজবাড়ী দৌলতদিয়া ফেরিঘাট এলাকায়।

শনিবার (৩১ জুলাই) সকাল থেকে দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে যাওয়া সকল ফেরিতে যাত্রীদের উপচে পড়া ভিড় ছিল। ফেরি পারের সময় যাত্রীদের মধ্যে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধির কোনো বালাই ছিল না।

গণ-পরিবহন বন্ধ থাকার মধ্যেই শিল্প-কারখানা খোলার এমন ঘোষণায় ঢাকা ফিরতে ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে ছোট ছোট যানের মাধ্যমে দৌলতদিয়া ফেরিঘাটে এসেছেন যাত্রীরা। মাইক্রোবাস, প্রাইভেটকার, মাহেন্দ্রা, মোটরসাইকেল, অটোরিকশা করে এসেছেন যাত্রীরা। এ জন্য নির্ধারিত ভাড়ার থেকে অতিরিক্ত ভাড়া গুণতে হয়েছে তাদের।

ঢাকামুখী যাত্রী মো. সাইফুল জানিয়েছেন, আগামীকাল রোববার থেকে আমাদের কারখানা খুলবে। গাড়ি বন্ধ। যেভাবেই হোক আজই ঢাকা পৌঁছাতে হবে আমাকে। তাই ভেঙে ভেঙে যেতে হচ্ছে। এ জন্য ভাড়াও বেশি দিতে হয়েছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক শিহাব উদ্দিন জানিয়েছেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে সব মিলিয়ে আটটি ফেরি চলাচল করছে। ঘাটে পারের অপেক্ষায় কোনো সিরিয়াল নেই।

এর আগে গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে করোনাভাইরাস রোধে কঠোর বিধিনিষেধ জারি করা হয়। এ বিধিনিষেধ আগামী ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত চলবে। এই সময় খাদ্য-পণ্য উৎপাদন-প্রক্রিয়াকরণ, চামড়া পরিবহন-সংরক্ষণ ও ওষুধ খাত ব্যতীত সকল গণ-পরিবহন, সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে বলে জানানো হয়।

শুক্রবার (৩০ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আগামী ১ আগস্ট থেকে গার্মেন্টসসহ রপ্তানিমুখী সব শিল্প-কারখানা খুলে দেওয়ার প্রজ্ঞাপন জারি করা হয়।

আজ সারাবেলা/কেটি/সারাদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here