রাজশাহী-খুলনায় করোনার লাগামহীন তাণ্ডব, ১১৬ জনের মৃত্যু

0
206

সারাবেলা রিপোর্ট: লাগামহীনভাবে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। একদিনেই রাজশাহী ও খুলনা বিভাগসহ দেশের বিভিন্ন স্থানে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১১৬ জনের মৃত্যু হয়েছে।

ভয়াবহ পরিস্থিতি রাজশাহী বিভাগে। গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেলে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২২ জনের মৃত্যু হয়েছে।

এদের মধ্য রাজশাহীর ১৪ জন, নওগাঁর ৫ জন, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর এবং ঝিনাইদহের একজন করে তিনজন মারা গেছেন। মৃতদের মধ্যে পাঁচজন ছিলেন করোনা আক্রান্ত। আর বাকিরা মারা গেছেন উপসর্গ নিয়ে।

বৃহস্পতিবার (১ জুলাই) সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক শামীম ইয়াজদানী এ তথ্য জানান।

অন্যদিকে টাঙ্গাইলে মারা গেছেন ১৬ জন। যশোর ও খুলনায় ১১ জন করে ২২ জন। সাতক্ষীরায় উপসর্গ ও আক্রান্ত হয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও দেশের অন্যান্য জেলায় মারা গেছেন আরও ৪২ জন।
সাতক্ষীরায় উপসর্গ ও আক্রান্ত হয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে উপসর্গ নিয়ে প্রতিদিন রোগী ভর্তির সংখ্যা বেড়েই চলেছে। এ অবস্থায় অতিরিক্ত রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। মেঝেতেই চিকিৎসা নিতে হচ্ছে অনেককে। সেইসঙ্গে রয়েছে অক্সিজেন ও আইসিইউ বেড সংকট।

এদিকে কুষ্টিয়ায় টানা ১৯ দিনের বিধিনিষেধ শেষে মঙ্গলবার থেকে বুধবার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৩২৪ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। রেকর্ড শনাক্তের দিনেই আরও ৯ জনের মৃত্যু হয়েছে। জেলায় এটিই এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্ত। ৮৩০ জনের নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৯.০৩ শতাংশ।

বুধবার (৩০ জুন) রাতে জেলা প্রশাসকের কার্যালয় এসব তথ্য নিশ্চিত করা হয়। জেলায় এখন পর্যন্ত ৮ হাজার ৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ২১১ জন। সুস্থ হয়েছেন ৫ হাজার ৫৩৫ জন।

আজসারাবেলা/সংবাদ/দীব/জাতীয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here