জয় দিয়ে শুরু বেলজিয়ামের

0
62
জয় দিয়ে শুরু বেলজিয়ামের

স্পোর্টস ডেস্ক : সেইন্ট পিটার্সবার্গের ক্রেসতভস্কি স্টেডিয়ামে টুর্নামেন্টের ‌‘বি’ গ্রুপের ম্যাচে ৩-০ গোলে রাশিয়াকে হারিয়ে দুর্দান্ত জয় তুলে নিয়েছে বেলজিয়াম। জোড়া গোল করেন দলটির তারকা স্ট্রাইকার রোমেলু লুকাকু। বাকি এক গোল থমাস মুনিয়েরের।

ম্যাচের শুরু থেকে বল দখলের পাশাপাশি আক্রমণে এগিয়ে ছিল বেলজিয়াম। ম্যাচের ১০ মিনিটে গোল পেয়ে যায়। রোমেলু লুকাকু বক্সের ভেতরে বল পেয়ে বাম পায়ে নিখুঁতভাবে জাল কাঁপান।

গোল দিয়ে লুকাকু সাইড লাইনের ক্যামেরার সামনে এসে ক্লাব ফুটবলে ইন্টার মিলানের সতীর্থ ক্রিস্টিয়ান এরিকসেনকে ভালোবাসা দেখান।

এর আগে ডেনমার্ক-ফিনল্যান্ড ম্যাচে ৪৩ মিনিটের সময় মাঠেই হঠাৎ করে ভেঙে পড়েন এরিকসেন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন এই তারকা।

ম্যাচের আধা ঘণ্টা পেরোতেই দ্বিতীয় গোলের দেখা পায় বেলজিয়াম। ৩৪ মিনিটে এবার বাঁ পায়ের শটে প্রায় লুকাকুর মতোই রুশ গোলরক্ষককে পরাস্ত করেন থমাস মুনিয়ের। ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় রবার্তো মার্টিনেজের দল।

বিরতির পর রাশিয়াও কিছুটা গোছালো খেলতে থাকে। তবে সুযোগ পেয়েই আক্রমণে উঠে আসে বেলজিয়াম। শেষ দিকে আবারও সাফল্য পায় তারা। ৮৮ মিনিটে ফের গোলের দেখা পান লুকাকু। মধ্যমাঠের একটু ওপর থেকে বল পেয়ে ডান দিক দিয়ে গোলকিপারকে পরাস্ত করেন এই স্ট্রাইকার।

এই জয় দিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে চলে এসেছে বেলজিয়াম। নিজেদের পরের ম্যাচ ডেনমার্কের মুখোমুখি হবে বেলজিয়াম। ১৭ জুন বাংলাদেশ সময় রাত ১০টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

আজ সারাবেলা/কেটি/খেলাধুলা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here