কোপা আমেরিকা : ফেভারিট ব্রাজিলের প্রতিপক্ষ ভেনেজুয়েলা

0
166
ব্রাজিলের অনুশীলনে অধিনায়ক নেইমার। ফাইল ছবি

সারাবেলা ডেস্ক: অবশেষে সব শংঙ্কার অবসান ঘটিয়ে মাঠে গড়াচ্ছে কোপা আমেরিকা। সোমবার (১৪জুন) ভোরে নিজ মাঠে কোপা আমেরিকা মিশন শুরু করছে ব্রাজিল। প্রতিপক্ষ ভেনেজুয়েলা ।

তারকাখচিত স্কোয়াড ঘোষণা করে ব্রাজিল কোচ লিওনার্দো তিতে জানান দিয়েছেন, টানা দ্বিতীয় ও নিজেদের দশম শিরোপা জিততে মুখিয়ে আছে সেলেকাওরা।

ব্রাজিল-ভেনেজুয়েলা উদ্বোধনী ম্যাচের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তিতে বলেন, ‘কোপা আমেরিকা শুরুর আগে আমরা ফেডারেশনের সভাপতির সঙ্গে কথা বলেছি। কোপা আমেরিকা আমরা খেলতে চাই ও দলের প্রতি সবাই অনুগত। আমরা গর্বিত যে ব্রাজিলের হয়ে খেলছি। তবে আমরা চাইনি এখানে টুর্নামেন্ট হোক। দায় কনমেবোল ও ব্রাজিলের ফুটবল ফেডারেশনের। আমরা খেলব। আমরা গর্বিত যে টুর্নামেন্টে খেলতে পারছি।’

এখন পর্যন্ত মোট ৯ বার কোপা জিতেছে ব্রাজিল

প্রতিপক্ষ ভেনেজুয়েলা আছে বিপর্যয়ে। ম্যাচের একদিন আগে তাদের দলে ১১ জনের করোনাভাইরাস ধরা পড়েছে। এদের মধ্যে আটজন খেলোয়াড়ও রয়েছেন।

আক্রান্তদের নিয়ে কোনো ঝুঁকি নেয়নি ভেনেজুয়েলা। আইসোলেশনে পাঠানোর পরপরই নতুন করে দেশ থেকে খেলোয়াড় আনিয়েছে তারা। তবে ঘরোয়া লিগ থেকে আনা অনভিজ্ঞ ও আনকোরা খেলোয়াড় স্কোয়াডের সঙ্গে যোগ দেয়ায় খর্বশক্তির দল নিয়েই ফেভারিট ব্রাজিলের মুখোমুখি হতে হচ্ছে তাদের।

নিজ মাটিতে কোপা আমেরিকায় টানা ২০ ম্যাচে অপরাজিত ব্রাজিল। ১২ ম্যাচে জিতেছে, ড্র করেছে ৮ ম্যাচ।

এর আগে পাঁচবার টুর্নামেন্ট আয়োজন করেছে ব্রাজিল। পাঁচবারই চ্যাম্পিয়ন হয়েছে তারা। এখন পর্যন্ত কোপা আমেরিকায় মোট ৯ বার চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। ১৫ বার উরুগুয়ে এবং ১৪ বার  চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা।

এবারের টুর্নামেন্টে ব্রাজিলের অধিনায়ক হিসেবে থাকছেন সুপারস্টার নেইমার। তাঁর কাঁধেই দলের শিরোপা রক্ষার দায়িত্ব।

আজসারাবেলা/এমজে/খেলাধুলা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here