ঘরোয়া ক্রিকেট আবারও মাঠে ফিরল

0
33
Dhaka Premier Division Twenty20 Cricket League 2021 Home Fixtures and Results Table, rtv online

স্পোর্টস ডেস্ক : মহামারি করোনায় জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) দিয়েই ঘরোয়া ক্রিকেটে ফিরেছিল বাংলাদেশ। চলতি বছর ২২ মার্চ শুরু হয়েছিল এই আয়োজন। যদিও মাত্র ২ রাউন্ড যেতেই বেড়ে যায় করোনার দাপট। ফলে স্থগিত করতে হয় সাদা-পোশাকের এই আসর। দেশের ঘরোয়া ক্রিকেট আবারও মাঠে ফিরল। এবার বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগ ২০১৯-২০ (ডিপিএল) দিয়ে রঙিন পোশাকে খেলছে ক্রিকেটাররা।

সোমবার (৩১ মে) শুরু হচ্ছে এই আয়োজন। প্রথম পাঁচ রাউন্ডের খেলা শেষ হবে ছয় জুন। প্রতিদিন সকাল ও দুপুরে তিন ভেন্যুতে ছয়টি ম্যাচ মাঠে গড়াবে।

তিন ভেন্যুতে প্রতিদিন থাকছে ছয়টি করে ম্যাচ। প্রথমটি শুরু হবে সকাল ৯টায়, আরেকটি দুপুর দেড়টায়। খেলাগুলো হবে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়াম এবং সাভারের বিকেএসপির ৩ ও ৪ নম্বর মাঠে।

টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে এবারের টুর্নামেন্টে সংক্ষিপ্ত ফরম্যাটে আয়োজন করা হচ্ছে। অংশ নিচ্ছে ১২টি দল।

বঙ্গবন্ধু ডিপিএলে দলগুলো হচ্ছে আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, গাজী গ্রুপ ক্রিকেটার্স, ব্রাদার্স ইউনিয়ন, লেজেন্ডস অব রুপগঞ্জ, শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড, ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব, পারটেক্স স্পোর্টিং ক্লাব, প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব, শাইনপুকুর ক্রিকেট ক্লাব, খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।

ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ জানিয়েছেন মহামারীর সময় বিশেষ ব্যবস্থায় এই আসর আয়োজন হয়েছে।

‘ঢাকা লিগ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ক্রিকেটারদের দিকে তাকিয়ে টুর্নামেন্ট করছি। এই লিগেই আমাদের সবচেয়ে বেশি ক্রিকেটার খেলে। তাদের আয়ের প্রধান উৎস লিগ। ক্রিকেটারদের জন্য চারটি হোটেল ঠিক করা হয়েছে। আগের সিরিজগুলোর অভিজ্ঞতা ও শিক্ষা থেকে বায়ো বাবল পরিবেশ তৈরি করার চেষ্টা করেছি। দলের সঙ্গে সংশ্লিষ্ট সবার করোনা পরীক্ষা করা হয়েছে ‘

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানান, বায়ো বাবল তদারকীর জন্য কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, ‘আমাদের বায়ো বাবল প্রক্রিয়া দেখার জন্য প্রতিটি হোটেলেই আলাদা ম্যানেজার নিয়োগ দেয়া হয়েছে। তারা প্রটোকল মানা হচ্ছে কি না তা দেখবেন। বায়ো বাবল ভাঙার যদি কোনও রিপোর্ট থাকে, তাহলে কোভিড টেকনিক্যাল কমিটি সেটা যাচাই করে পরবর্তী সিদ্ধান্ত নেবে।

আজ সারাবেলা/কেটি/খেলাধুলা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here