ধর্ম নিয়ে কড়া জবাব চঞ্চলের, চটেছেন অন্যরাও

0
65

সারাবেলা রিপোর্ট: গত (৯ মে) ছিল বিশ্ব মা দিবস। বিশেষ এই দিনে মাকে শ্রদ্ধা জানাতে অনেকেই মায়ের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাগাভাগি করেছেন।

তেমনই একটি ছবি ফেসবুকে শেয়ার করে অভিনেতা চঞ্চল চৌধুরী। ক্যাপশনে লেখেন ‘মা’। মায়ের সঙ্গে সন্তানের এমন স্থিরচিত্রও পড়েছে সাম্প্রদায়িকতার রোষানলে। নেটিজেনদের কেউ কেউ চঞ্চলের ধর্ম নিয়ে প্রশ্ন করেছেন। তবে অধিকাংশই এই সকল বিরূপ মন্তব্যের কড়া সমালোচনা করেছেন।

ধর্ম নিয়ে এমন প্রশ্ন উঠতেই অস্বস্তি প্রকাশ করেন ‘আয়নাবাজি’খ্যাত এই অভিনেতা। প্রতিবাদও করেছেন।

জানিয়ে দেন- ধর্ম নয়, মানুষ হিসেবেই তার পরিচয়টা মুখ্য। এমন ঘটনার জবাবে চঞ্চল চৌধুরী লিখেছেন, ‘‘ভ্রাতা ও ভগ্নিগণ, আমি হিন্দু নাকি মুসলিম, তাতে আপনাদের লাভ বা ক্ষতি কী? সকলেরই সবচেয়ে বড় পরিচয় ‘মানুষ’। ধর্ম নিয়ে এসকল রুচিহীন প্রশ্ন ও বিব্রতকর আলোচনা সকল ক্ষেত্রে বন্ধ হোক। আসুন, সবাই মানুষ হই।’’

তার এমন মন্তব্যে অকুণ্ঠ সমর্থন জানান ভক্ত, দর্শক ও শোবিজ অঙ্গনের তারকারা। অনেকেই তার পোস্ট নিজের মতো সম্পাদনা করে নিজস্ব প্রোফাইল থেকে শেয়ার করছেন। কেউ বা করছেন তা সরাসরি।

এদিকে চঞ্চল চৌধুরীর এই মন্তব্যটি ইতোমধ্যে ২৬ হাজারের বেশি অনুসারী সহমত প্রকাশ করেছেন। তার সঙ্গে একাত্মতা পোষণ করে মত জানিয়েছেন সহস্রাধিক ভক্তও।

অনেক তারকাই বিষয়টি নিয়ে সরাসরি কথা বলেছেন। অভিনেতা মীর সাব্বির এমন মন্তব্যের প্রতিবাদ জানিয়ে লিখেছেন, ‘মা দিবসে চঞ্চল চৌধুরীর মায়ের সঙ্গে স্ট্যাটাস নিয়ে যারা বাজে মন্তব্য করেছেন তাদের ধিক্কার জানাই। ক্ষুদ্র মানসিকতার তীব্র নিন্দা জানাই। মনে রাখবেন, এটা আমাদের বাংলাদেশ। আমরা মানুষ এবং আমরা এই দেশটাকে অনেক ভালোবাসি। মনে রাখবেন, এই দেশে মীর সাব্বির যেভাবে বড় হয়েছে চঞ্চলও একইভাবে বড় হয়েছেন।’

নির্মাতা সৌরভ কুণ্ডু, হাসান রেজাউলের মতো অনেকেই ছবিটি শেয়ার করেছেন ‌‘আমার মা’ ক্যাপশনে। চলছে চঞ্চল চৌধুরী হ্যাশট্যাগ প্রতিবাদ।

আজসারাবেলা/সংবাদ/মাখ/বিনোদন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here