সিলেটে সাবেক ভিপি নুরের নামে ডিজিটাল আইনে মামলা

0
40

সারাবেলা রিপোর্ট: ধর্মীয় অনুভূতিতে আঘাত করে উসকানিমূলক বক্তব্য প্রদানের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে সিলেটে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (১৯ এপ্রিল) বিকেলে সিলেটের কোতোয়ালি মডেল থানায় এই মামলাটি দায়ের করেছেন কিশওয়ার জাহান নামের এক ব্যক্তি।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবু ফরহাদ বলেন, নুরুল হক নুরের বিরুদ্ধে একটি এজাহার দেওয়া হয়েছে। আমরা তা আমলে নিয়েছি। অভিযোগ তদন্ত করে দেখা হবে।

কিশওয়ার জাহান বলেন, নুর ফেসবুক লাইভে এসে আওয়ামী লীগের কেউ প্রকৃত মুসলমান না এবং প্রকৃত মুসলমানরা আওয়ামী লীগ করতে পারেন না— এমন মন্তব্য করে আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত এনেছে।

বাদী আরও বলেন, এ ধরনের উসকানিমূলক ও বিভ্রান্তিমূলক বক্তব্য প্রদান করে সমাজে বিদ্বেষ ছড়ানোর অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছি।

গত বুধবার ফেসবুক লাইভে এসে আওয়ামী লীগের বিরুদ্ধে নুরুল হক নুর বলেন, কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারেন না। যারা এই আওয়ামী লীগ করেন তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদক ব্যবসায়ী। শুক্রবার একদিন নামাজ পড়তে যাবে, আর পাঁচ ওয়াক্ত নামাজের খবর নাই।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্লাহ তাহের বলেন, কিশওয়ান জাহান নামের একজন বাদী হয়ে অভিযোগ দাখিল করলে কোতোয়ালি থানায় সোমবার মামলাটি রুজু করা হয়। এটি তদন্ত করছেন পুলিশ পরিদর্শক (এসআই) এএইচএম রাশেদ ফজল।

আজসারাবেলা/সংবাদ/রই/সারাদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here