করোনায় আক্রান্ত রাহুল গান্ধী

0
98

সারাবেলা রিপোর্ট: ভারতের প্রধান বিরোধী রাজনৈতিক দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার এক টুইট বার্তায় ৫০ বছর বয়সী কংগ্রেসের এই নেতা করোনায় আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন।

টুইটে তিনি বলেছেন, ‌‘শরীরে করোনার মৃদু উপসর্গ দেখা দিয়েছে। পরে করোনাভাইরাস পরীক্ষা করিয়েছিলাম। এতে আমার কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে। সম্প্রতি যারা আমার সংস্পর্শে এসেছিলেন, তারা দয়া করে যাবতীয় সুরক্ষাবিধি মেনে চলুন এবং নিরাপদ থাকুন।’

এর আগে, তীব্র জ্বর নিয়ে ভারতের সাবেক প্রধানমন্ত্রী ও কংগ্রেসের আরেক শীর্ষ নেতা মনমোহন সিং হাসপাতালে ভর্তি হন। পরে ৮৮ বছর বয়সী প্রবীণ এই রাজনীতিকের করোনা শনাক্ত হয়।

কোভ্যাক্সিনের দু’টি ডোজ নেওয়ার পরও তিনি করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি। পূর্ব-সতর্কতার অংশ হিসেবে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

ভারতের সাবেক এই প্রধানমন্ত্রীকে শুভ কামনা জানানোর পরদিন করোনায় আক্রান্ত হলেন রাহুল গান্ধী। এক টুইটে রাহুল গান্ধী বলেছিলেন, প্রিয় ডা. মনমোহন সিং, আপনার দ্রুত সুস্থতা কামনা করছি। এই কঠিন সময়ে আপনার পরামর্শ এবং উপদেশ ভারতের প্রয়োজন।

মঙ্গলবার সকালের দিকে দেশটির স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন বলেন, সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তার চিকিৎসায় নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স (এআইআইএমএস) মেডিকেল বোর্ড গঠন করেছে।

মেডিকেল বোর্ডের সভার পর স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন বলেছেন, ‌‘মনমোহন সিং স্থিতিশীল রয়েছেন। তাকে সর্বোত্তম সেবা দেওয়া হচ্ছে। আমরা সকলে তার দ্রুত আরোগ্য কামনা করছি।’

এদিকে, কংগ্রেসের সূত্রগুলো বলছে, ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে বর্তমানে বাসায় আইসোলেশনে আছেন রাহুল গান্ধী। গত ১২ দিন ধরে তিনি তার মা ও কংগ্রেসের প্রেসিডেন্ট সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করছেন না। এমনকি বোন প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রর সঙ্গেও গত পাঁচদিন ধরে স্বাক্ষাৎ করেননি রাহুল।

ভারতে গত কয়েকদিন ধরে করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর নতুন নতুন রেকর্ড হচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ২ লাখ ৫৯ হাজার ১৭০ জন। সোমবারও দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ২ লাখের বেশি মানুষ। সংক্রমণের লাগামহীন গতিতে দেশটিতে মোট করোনা রোগীর সংখ্যা ছাড়িয়েছে ১ কোটি ৫৩ লাখ এবং মারা গেছেন ১ লাখ ৮০ হাজার ৫৩০ জন।

আজসারাবেলা/সংবাদ/রই/আন্তর্জাতিক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here