‘মেসিকে কেউ রাজি করাতে পারবে না’

0
237

সারাবেলা রিপোর্ট: চলতি মৌসুম শেষে আর বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ থাকছেন না দলের অধিনায়ক লিওনেল মেসি। ক্লাবের সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে চলতি বছরের জুনে। সেই চুক্তি এখনও নবায়ন করেননি মেসি। ফলে মৌসুম শেষে বিনা ট্রান্সফার ফি’তেই যেকোনো দলে যোগ দিতে পারবেন আর্জেন্টাইন সুপারস্টার।

মেসিকে দলে রাখতে আরও আগে থেকে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছে বার্সেলোনা। ক্লাবের নবনির্বাচিত প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা সরাসরি বলেই দিয়েছেন, তার এক নম্বর কাজ মেসিকে ক্লাব থেকে যেতে না দেয়া। তবে বার্সেলোনার কিংবদন্তি ফুটবলার রিস্টো স্টইচকভ মনে করেন, কেউই মেসিকে কোনো সিদ্ধান্তে রাজি করাতে পারবে না।

বুলগেরিয়ান এ ফুটবলারের মতে, মেসিকে সিদ্ধান্তটি একান্ত ব্যক্তিগত ভাবনার ভিত্তিতেই নিতে দেয়া উচিত। কেননা ক্লাবকে অনেক কিছু দিয়েছেন মেসি। তাই এবার ক্লাবের কিংবদন্তির যেকোনো সিদ্ধান্তের প্রতি সম্মান দেখানোর আহ্বান জানিয়েছেন স্টইচকভ।

গোল ডট কমকে তিনি বলেছেন, মেসির যদি পরিষ্কার ধারণা থাকে যে কী করতে হবে, তাহলে কেউই তাকে কোনোকিছুর জন্য রাজি করাতে পারবে না। মেসি যে সিদ্ধান্তই নেক, আমি সেটায় সমর্থন দিবো। লাপোর্তাও তাই করেছে। আমার মতে ক্লাবের যে কিংবদন্তি আমাদের অনেক কিছু দিয়েছেন, তার সঙ্গে এমন কিছুই করা উচিত।

স্টইচকভ আরও যোগ করেন, এটা সত্যি যে এর আগে বার্সার সভাপতি হিসেবে দারুণ সময় কাটিয়েছে লাপোর্তা। সে অনেক বড় বড় সিদ্ধান্ত নিয়েছে যেমন পেপ গার্দিওলার ওপর আস্থা রাখা। যার ফলে এমন একটা যুগের জন্ম হয়েছে, যেখানে দুর্দান্ত ফুটবল খেলা হয়েছে। কিন্তু এখন দলে জাভি, ইনিয়েস্তা, ডেকো, রোনালদিনহো কিংবা ইতো’রা নেই। যারা আগেরবার সাফল্য এনেছিল।

সেই দলটার জন্মই হয়েছিল জেতার জন্য। এ বিষয়টা মাথায় রাখতে হবে। আপনার দলে নানান রকমের খেলোয়াড় আছে। ভবিষ্যত প্রজন্মেরও একটা অংশ আছে। কিন্তু এটি এক-দুইদিনের মধ্যেই সবকিছু বদলে ফেলার সম্ভাবনা দেখাবে না। মেসিকে এটার ওপর ভরসা রাখতে হবে এবং লাপোর্তাকে মেসির দিকটি সামাল দিতে হবে।

আজসারাবেলা/সংবাদ/যুবায়ের/খেলাধুলা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here