নিউ জিল্যান্ডে ভূমিকম্প, নিরাপদে বাংলাদেশ ক্রিকেট দল

0
64

সারাবেলা ডেস্ক : রিখটর স্কেলে ৭.৩ মাত্রার ভূমিকম্পে কেঁপেছে নিউ জিল্যান্ড। সুমানির শঙ্কায় সতর্কতা জারি হয়েছে। তবে সৌভাগ্যের বিষয় প্রাকৃতিক এই দুর্ঘটনায় কোন প্রাণহানি ঘটেনি।

নিউ জিল্যান্ডে সিরিজ খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট দল সফর করছে। দলের সবাই নিরাপদে রয়েছেন। বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বৃহস্পতিবার (৪ মার্চ) রাতে বলেন, ‘আল্লাহ’র রহমতে পুরো দল নিরাপদে আছে। কারো কোন সমস্যা হয়নি। গভীর রাতে ভূমিকম্পের সময় দলের সবাই ঘুমে ছিল। ভূমিকম্প যে হয়েছে, সেটাই কেউ টের পায়নি।’

আকরাম জানান, তিনি দলের লজিস্টিকস ম্যানেজার সাব্বির খানের সঙ্গে কথা বলেছেন। সাব্বির খান তাকে জানান, দলের সবাই ভালো আছে। ভূমিকম্পের খবর সাব্বির শুনেছেন ঢাকা থেকে ফোনে।

রাজধানী ওয়েলিংটন ও আশপাশের অন্যান্য এলাকায় সুনামির আশঙ্কা নেই। তবে জননিরাপত্তা বিভাগ সর্বসাধারণকে সমুদ্র তীরবর্তী এলাকা থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছে। কারণ, ভূমিকম্পের পর তীরবর্তী এলাকাগুলোতে উঁচু ও অস্বাভাবিক ঢেউ আছড়ে পড়তে পারে।

তিনটি ওয়ানডে এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ ক্রিকেট দল এখন ক্রাইস্টচার্চে। সর্বশেষ নিউ জিল্যান্ড সফরও বাংলাদেশের জন্য সুখকর কিছু ছিল না। ২০১৯ সালের শুরুতে ক্রাইস্টচার্চে এক মসজিদে উন্মত্ত বন্দুকধারী এলোপাথাড়ি গুলি চালিয়ে ৫০ জন মুসল্লিকে হত্যা করে। বাংলাদেশ দলের ক্রিকেটাররাও সেই মসজিদে জুমা’র নামাজ পড়তে যাচ্ছিলেন। ক্রিকেটাররা সেই মসজিদে যাওয়ার কিছুক্ষণ আগে এই নারকীয় ঘটনা ঘটে।

সেই হত্যাকাণ্ডের পরপরই বাংলাদেশ দল সিরিজের শেষ টেস্ট না খেলে দেশে ফিরে আসে। সেই ভয়াবহ ঘটনা পুরো ক্রিকেট দলের মানসিক অবস্থার ওপর প্রচণ্ড ছাপ ফেলেছিল।

এবারের সফরে বাংলাদেশ দল হোটেলে স্বেচ্ছা কোয়ারেন্টাইন শেষে বৃহস্পতিবার থেকে একক অনুশীলন শুরু করেছে। সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ হবে ২০ মার্চ।

আজসারাবেলা/কেটি/খেলাধুলা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here