মিরপুর স্টেডিয়াম পরিদর্শনে রাজস্থান রয়্যালস চেয়ারম্যান

0
83

সারাবেলা রিপোর্ট: মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শন করেছেন আইপিএলের দল রাজস্থান রয়্যালসের চেয়ারম্যান রঞ্জিত বারঠাকুর। তিনি ও তার প্রতিনিধি দল বাংলাদেশ ও ভারতের কয়েকটি রাজ্যের মধ্যে সহযোগিতার সম্পর্ক তৈরি করতে ঘুরে দেখেন ‘হোম অব ক্রিকেট’। রাজস্থানে এবার খেলার জন্য ডাক পেয়েছেন বাংলাদেশের তারকা মোস্তাফিজুর রহমান।

বৃহস্পতিবার দুপুর ২টায় রয়্যালসের চেয়ারম্যান রঞ্জিতের নেতৃত্বে প্রতিনিধি দল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে পৌঁছায়। তাদেরকে মাঠের সকল সুবিধা ঘুরে দেখতে দেখা যায়। এসময় উপস্থিতি ছিলেন বিসিবির গ্রাউন্ডস কমিটির ম্যানেজার আব্দুল বাতেন, প্রধান কিউরেটর গামিনি ডি সিলভা। পরে তারা বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরীর সঙ্গে দেখা করেন।

করোনাভাইরাসের কারণে আইপিএলের গত আসর পুরোটাই হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে। আগামী এপ্রিলে শুরু হতে যাওয়া নতুন আসর হবে ভারতেই। তবে আগের মতো হোম-অ্যাওয়ে ভিত্তিতে টুর্নামেন্টটি হচ্ছে না। দেশটিতে করোনাভাইরাসের প্রকোপ এখনো থাকায় কেবল দুই-তিনটি ভেন্যুতে হতে পারে সবগুলো ম্যাচ।

পরিদর্শন শেষে রঞ্জিত গণমাধ্যমকে বলেছেন, বাংলাদেশের সঙ্গে পুরনো সম্পর্কের সূত্র ধরে তার এই সফর। তাছাড়া, ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর সঙ্গে বাংলাদেশের ক্রিকেটীয় সম্পর্ক উন্নয়নের সম্ভাবনাও দেখছেন তিনি, আমি বাংলাদেশ ক্রিকেটকে সবসময়ই সমর্থন দিয়ে গেছি। ১৯৮৭ সালে বাংলাদেশে আয়োজিত এশিয়া কাপে আমি যুক্ত ছিলাম। আমি স্পন্সর করেছিলাম। প্রথমত, আবারও বাংলাদেশে আসতে পেরে আমি খুবই খুশি। দ্বিতীয়ত, আমি এখানে এসেছি স্টেডিয়ামটি দেখতে যে, আমরা কীভাবে বাংলাদেশের সঙ্গে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলির মধ্যে সহযোগিতা তৈরি করতে পারি এবং কীভাবে আমরা ক্রিকেটের জন্য একটি বিনিময় প্রোগ্রাম চালু করতে পারি।

এবার আইপিএলে ভিত্তিমূল্য এক কোটি রুপিতে মোস্তাফিজকে দলে নিয়েছে রাজস্থান। তবে ওই সময় টেস্ট খেলতে শ্রীলঙ্কা যাওয়ার কথা বাংলাদেশের। বাংলাদেশের খেলা বাদ দিয়ে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাকিব আল হাসান আইপিএল বেছে নিলেও মোস্তাফিজ জানান ভিন্ন কথা। টেস্ট দলে থাকলে দেশের খেলা আগে বেছে নেবেন তিনি। রঞ্জিতও মনে করেন, দেশের খেলাকেই আগে প্রাধান্য দেওয়া উচিত, আমরা মোস্তাফিজকে নিয়েছি। আশা করি, সে আমাদের হয়ে খেলবে। যদিও তার দেশের দায়িত্ব আগে, এরপর রাজস্থান রয়্যালস। আশা করি, সে জাতীয় দলে ডাক পাবে। তবে যা-ই হোক না কেন, আমরা তার সঙ্গে আছি।

মোস্তাফিজের দল রাজস্থানের ঘরের মাঠ জয়পুর। তবে জয়পুরে এবার আইপিএলের খেলা হওয়ার কোনো সম্ভাবনা নেই। রাজস্থান তাই বাংলাদেশে কন্ডিশনিং ক্যাম্প করতে পারে কিনা এমন প্রশ্নের জবাবে রঞ্জিত বলেছেন, এই বছর সম্ভব না। করোনাভাইরাসের জন্য এটা খুব কঠিন। নইলে অবশ্যই আমরা ভেবে দেখতাম।

ভারতজুড়ে রাজস্থানের বেশ কিছু একাডেমি রয়েছে। ফ্র্যাঞ্চাইজিটির চেয়ারম্যান বাংলাদেশ থেকে তরুণ প্রতিভা খুঁজে বের করার লক্ষ্যে তেমন কিছু করার পরিকল্পনা আঁটছেন, ‘আমি ভাবছি, এখানে একাডেমি করব। রয়্যাল একাডেমি। এখনও এটা চূড়ান্ত হয়নি।

আজসারাবেলা/সংবাদ/যুবায়ের/খেলাধুলা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here