খুলনার ১৮টি রুটে পরিবহন চলাচল বন্ধ

0
66

খুলনা প্রতিনিধি: খুলনা জেলার ১৮টি রুটে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা পরিবহন চলাচল বন্ধ থাকবে। তবে কি কারণে পরিবহন চলাচল বন্ধ থাকবে তার কোনো জবাব দেয়নি বাস মালিক সমিতির নেতারা।

বিএনপির দাবি, শনিবার খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করেই পরিবহন বন্ধ রাখা হচ্ছে। যাতে করে অন্য জেলার বিএনপি নেতাকর্মীরা সমাবেশে যোগ দিতে না পারে।

খুলনা মহানগর বিএনপির একজন শীর্ষ নেতা জানিয়েছেন, তারা আগে থেকেই পরিবহন বন্ধ করা হতে পারে বিষয়টি মাথায় রেখেই প্রস্তুতি নিয়েছেন।

খুলনা জেলা বাস-মিনিবাস-কোচ মালিক সমিতির যুগ্ম-সম্পাদক আনোয়ার হোসেন সোনা বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত মধ্যরাতে বলেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিশৃঙ্খলা তৈরি হতে পারে এজন্য শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে ২৪ ঘণ্টা শহরের কোনো পরিবহন ছেড়ে যাবে না এবং কোনো পরিবহন শহরে প্রবেশ করবে না।

মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, পরিবহন বন্ধ করা মানে সমাবেশ হবে না এটা চিন্তা করার কোনো অবকাশ নেই। পরিবহন বন্ধ রাখা মানে আমাদের গণতান্ত্রিক অধিকারের ওপর নগ্ন হস্তক্ষেপ। তিনি নির্বিঘ্নে সমাবেশ সফল করতে প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, শনিবার (২৭ ফেব্রুয়ারি) সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাম বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদ ও খালেদা জিয়ার মুক্তির দাবিসহ দেশের ছয়টি শহরে সাবেক মেয়র প্রার্থীদের নেতৃত্বে মহাসমাবেশের পূর্ব ঘোষিত কর্মসূচি রয়েছে।

খুলনায় মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী ও যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। এছাড়া ছয় সিটির মেয়র প্রার্থীরা বক্তব্য রাখবেন।

আজসারাবেলা/কেটি/সারাদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here