ছাত্রীকে যৌন হয়রানি: চাকরি হারালেন জাবি শিক্ষক

0
26

সারাবেলা রিপোর্টঃ বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন বিরোধী সেলের তদন্ত প্রতিবেদন অনুযায়ী শিক্ষক সানওয়ার সিরাজের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হয়েছে

যৌন হয়রানির দায়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের সহকারি অধ্যাপক মো. সানওয়ার সিরাজকে চাকরিচ্যুত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের নিয়মিত সিন্ডিকেট সভা সানওয়ার সিরাজকে চাকুরিচ্যুত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন বিরোধী সেলের তদন্ত প্রতিবেদন অনুযায়ী তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় সিন্ডিকেট এ সিদ্ধান্ত নেয়।

রহিমা কানিজ বলেন, অফিস বন্ধ থাকায় সানওয়ার সিরাজের কাছে অফিস আদেশ পৌঁছানো সম্ভব হয়নি। পরবর্তী কার্যদিবসে অফিস আদেশের মাধ্যমে তাকে বিষয়টি জানানো হবে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৯ সেপ্টেম্বর বিভাগীয় সভাপতি বরাবর শিক্ষক সানওয়ার সিরাজের বিরুদ্ধে যৌন হয়রানির লিখিত অভিযোগ করেন তারই বিভাগের এক ছাত্রী। নিয়ম অনুযায়ী বিভাগীয় সভাপতি ওই অভিযোগ বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন বিরোধী সেলে পাঠান।

লিখিত অভিযোগ দায়েরের আগে এক বছর ধরে যৌন হয়রানির অভিযোগ করে করে আসছিলেন ওই ছাত্রী। কিন্তু বিচার না পেয়ে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন। ২০১৯ সালের ২৩ সেপ্টেম্বর রাতে ২৬টি ঘুমের ওষুধ খেয়ে ‘আত্মহত্যার’ চেষ্টা করেন বলে জানা যায়।

আজসারাবেলা/সংবাদ/যুবায়ের/ক্যাম্পাস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here