বিএনপির প্রতিবাদ সমাবেশ,পুলিশের ব্যারিকেড চলাচল সীমিত

0
39

সারাবেলা রিপোর্ট: ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ চলছে। বিক্ষোভ ঘিরে পুলিশ মোতায়েন করা হয়েছে। আজ বুধবার সকাল ১০টা থেকে এই সমাবেশ শুরু হয়। বিএনপির এই কর্মসূচি ঘিরে পুলিশ রাজধানীর পুরানা পল্টন মোড়, আব্দুল গনি সড়ক, কদম ফোয়ারা ও সেগুনবাগিচা এলাকায় ব্যারিকেড দিয়ে চলাচল সীমিত করে দিয়েছে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, পুলিশ দলের নেতা-কর্মীদের সমাবেশে আসতে দিচ্ছে না। নেতা-কর্মীদের পুলিশ জিজ্ঞাসাবাদ করে ফেরত পাঠিয়ে দিচ্ছে। পথচারীদের ফুটপাত ব্যবহার করতেও দিচ্ছে না পুলিশ।

সাবেক রাষ্ট্রপতি ও দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব ‘বীর উত্তম’ বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে ঢাকা মহানগর বিএনপির উত্তর ও দক্ষিণ শাখা এই সমাবেশের আয়োজন করে।

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সভাপতি হাবিব-উন-নবী খানের সভাপতিত্বে সমাবেশ চলছে। সেখানে প্রায় এক হাজার নেতা-কর্মী উপস্থিত আছেন। যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন সমাবেশে রয়েছেন।
গত শনিবার প্রেসক্লাবের সামনে বিএনপি বিক্ষোভ সমাবেশে পুলিশের সঙ্গে দলের নেতা-কর্মীদের সংঘর্ষ হয়।

মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে স্বাধীনতার পর জিয়াউর রহমানকে রাষ্ট্রীয়ভাবে ‘বীর উত্তম’ খেতাব দেওয়া হয়। স্বাধীনতার প্রায় ৫০ বছর পর তাঁর রাষ্ট্রীয় খেতাব বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা)। একই সঙ্গে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি শরিফুল হক ডালিম, নূর চৌধুরী, রাশেদ চৌধুরী ও মোসলেহ উদ্দিনের রাষ্ট্রীয় খেতাবও বাতিলের সুপারিশ করা হয়েছে।

 

আজসারাবেলা/সংবাদ/দীপক/রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here