টিকা নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে কাজ হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

0
178

সারাবেলা রিপোর্ট: কোভিড-১৯ টিকা নিতে জনগণের ব্যাপক সাড়ার দিকটি দেখিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, এ নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে কোনো কাজ হয়নি।

সোমবার ঢাকার রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে কোভিড-১৯ এর টিকা নিয়ে একথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, টিকার বিষয়ে বিভ্রান্তি ছড়িয়ে কোনো কাজ হয়নি। বরং সময়মতো টিকা বাংলাদেশে এসেছে এবং জনগণকে বিনামূল্যে দেওয়া হচ্ছে। গুজব উপেক্ষা করে মানুষ করোনাভাইরাসের টিকা নিচ্ছে।

করোনাভাইরাস মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কিনে গত ৭ ফেব্রুয়ারি গণটিকাদান শুরু করেছে সরকার।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার কারণে আজ করোনায় মৃত্যুর সংখ্যা কমে এসেছে। অনেক দেশ এখন পর্যন্ত করোনা টিকা পায়নি।

টিকা নিয়ে নিজের কোনো সমস্যা হয়নি জানিয়ে সুরক্ষিত থাকতে সবাইকে তা নেওয়ার আহ্বান জানান তিনি।

পুলিশের ভূমিকার প্রশংসা করে আসাদুজ্জামান খাঁন বলেন, “বর্তমান পুলিশ প্রধান বেনজীর আহমেদের সঠিক সিদ্ধান্তে পুলিশ সদস্যদের সংক্রমণ রোধ করা সম্ভব হয়েছে। এছাড়া রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল করোনা চিকিৎসায় সাফল্যের সঙ্গে কাজ করেছে।”

এই হাসপাতালকে প্রথম শ্রেণির হাসপাতালে রূপান্তরের ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মোস্তাফা কামাল উদ্দীন ও পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদও সোমবার একই হাসপাতালে টিকা নেন।

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে প্রতিদিন ১৮টি বুথে পুলিশ সদস্য ছাড়াও সাধারণ মানুষ নিবন্ধনের মাধ্যমে টিকা নিতে পারছেন।

আজসারাবেলা/সংবাদ/রই/জাতীয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here