কলেজছাত্র জিসান হত্যার অভিযোগে গ্রেফতার ৫

0
104

সারাবেলা ডেস্ক : রাজধানীতে মোবাইল ফোন ছিনতাইয়ের জেরে কলেজছাত্র জিসান হত্যার অভিযোগে মানিকগঞ্জ থেকে পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। পরে আদালতে তোলা হলে তিনজনকে দুদিন করে রিমান্ডে দেন আদালত। বাকি দুজন হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে।

ছুটির দিনের বিশেষ আদালত বসিয়ে শুক্রবার বিকেলে জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয় জিসান হত্যা মামলায় গ্রেফতারকৃত আজিজুল, হাসান, রাব্বি, শরিফুল ও নাজমুলকে। এ সময় বিচারকের কাছে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেয় আজিজুল ও হাসান।

আর বাকি তিনজন হত্যার দায় স্বীকার না করায় তাদের ১০ দিন করে রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক তাদের প্রত্যেককে দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মানিকগঞ্জ শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা বলেন, পাঁচজন মিলে তাকে হত্যা করে এবং লাশ নদীতে ফেলে দেয়। গ্রেফতারকৃত পাঁচজনকে আমরা আদালতে প্রেরণ করি এবং তাদের মধ্যে দুজন আদালতে দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তিনজনকে আদালত দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

পুলিশ বলছে, স্বীকারোক্তিতে বন্ধু জিসানের সঙ্গে ঘুরতে গিয়ে মোবাইল ফোন ও নগদ টাকা ছিনতাই হয় অভিযুক্ত রাব্বির। এ ঘটনায় জিসানকেই সন্দেহ করে রাব্বি। পরে বেশ কয়েকজনকে সঙ্গে নিয়ে তাকে হত্যার পরিকল্পনা করে সে। ১৫ নভেম্বর কৌশলে জিসানকে শিবালয়ে ডেকে নিয়ে ছুরিকাঘাত করে হত্যা করে রাব্বি। পরে তার লাশ নদীতে ভাসিয়ে দেয়।

রাজধানীর মোহাম্মদপুর হাজী মকবুল হোসেন ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র জিসান গত ১৫ নভেম্বর নিখোঁজ হয়। পরে ১৮ তারিখ মানিকগঞ্জের যমুনা নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় জিসানের বাবা বাদী হয়ে অজ্ঞাতদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। বৃহস্পতিবার রাতে তথ্যপ্রযুক্তির সাহায্যে অভিযুক্ত পাঁচজনকে গ্রেফতার করা হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here