৫০ লাখ ডলার ক্ষতিপূরণ মামলার হুমকি দিয়ে ইউটিউব প্রধানকে নোটিশ

0
39

সারাবেলা রিপোর্ট: একটি আপত্তিকর ভিডিও কনটেন্ট সম্প্রচার বন্ধ চেয়ে যুক্তরাষ্ট্রভিত্তিক অনলাইন ভিডিও-শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবের প্রধান নির্বাহীকে একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে। সোমবার (১৬ নভেম্বর) বিমানবাহিনীর সাবেক কর্মকর্তা ও একুশে টিভির সাবেক পরিচালক ড. জাহিদুল ইসলামের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী সাফায়েত হোসেন সজিব এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়েছে, ইউটিউব চ্যানেলে ’১৫ মিনিট’এর উপস্থাপক ইলিয়াস হোসাইন গত ১২ সেপ্টেম্বর ড. জাহিদুল ইসলামকে নিয়ে উদ্দেশ্যমূলক মিথ্যা, বানোয়াট ও আপত্তিকর ভিডিও সম্প্রচার করে সামাজিকভাবে তার মানহানি ঘটায়। ওই ভিডিওতে জনৈক আব্দুস সালাম কুটির পক্ষাবলম্বন করে ভিডিও সম্প্রচার করে জাহিদুল ইসলামকে সামাজিকভাবে হেয়-প্রতিপন্ন করার দূরভিসন্ধি নিয়ে অপূরণীয় ক্ষতিসাধন করে। যার আনুমানিক মূল্য ৫০ লাখ ইউএস ডলার।

নোটিশে আরও বলা হয়েছে, ওই নিউজ সম্প্রচারের প্রতিবাদ জানিয়ে ইউটিউবের সিইও বরাবর গত ১৯ সেপ্টেম্বর ও ১৮ অক্টোবর দুটি চিঠি পাঠানো হলেও কর্তৃপক্ষ কোনও ব্যবস্থা নেয়নি।

তাই এ নোটিশ পাওয়ার ৩০ দিনের মধ্যে ইউটিউব থেকে ‘১৫ মিনিট’ শিরোনামের ভিডিও’র কার্যক্রম বন্ধ করাসহ সন্তোষজনক জবাব না পেলে ৫০ লাখ ইউএস ডলারের ক্ষতিপূরণ মামলা করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

আজসারাবেলা/সংবাদ/রই/জাতীয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here