১০০% ছাড়ে ভর্তির সুযোগ দিলো নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ

0
255

সারাবেলা রিপোর্ট: কোভিড-১৯ বিচেনায় ফল-২০২০ সেমিস্টারে ভর্তিচ্ছু নতুন শিক্ষার্থীদের ভর্তি ফি ছাড়াই ভর্তির সুযোগ করে দিয়েছে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ।

‘করোনা পরবর্তী বাংলাদেশের অর্থনৈতিক অবস্থার উন্নয়নে তরুণদের ভূমিকা’ শীর্ষক এক লাইভ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী জনাব এম. এ. মান্নান, এমপি এ ১০০% ফি মওকুফ কার্যক্রম উদ্বোধন করেন।

করোনা পরিস্থিতি যাতে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমকে বাধাগ্রস্থ করতে না পারে এই লক্ষ্যে বিশেষ প্যাকেজ ঘোষণা করেছে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ। এছাড়া, এই সেমিস্টারে নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের টিউশন ফি ২০ শতাংশ থেকে প্রায় ১০০ শতাংশ ম্ওকুফ করা হয়েছে।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে অংশগ্রহণ করেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ এবং প্রবন্ধ উপস্থাপক ও বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন নর্দান ইউনিভার্সিটির উপ-উপাচার্য (ডি) প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মো. হুমায়ুন কবির। সভাপতিত্ব করেন নর্দান ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন।

উল্লেখ্য, নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের সকল শিক্ষার্থী যেনো অনলাইনে শিক্ষা গ্রহণ করতে পারে সেজন্য ইতোমধ্যে ‘নর্দান ডিজিটাল ক্যাম্পেইন-২০২০’ এর আওতায় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে ফ্রি মোবাইল ডাটা এবং ৬৫ শতাংশ মূল্য ছাড়ে ল্যাপটপ প্রদান করা হচ্ছে।

প্রধান অতিথি নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের এই ছাত্রবন্ধব কার্যক্রমের ভূয়সী প্রসংশা করেন।

আজসারাবেলা/সংবাদ/রই/ক্যাম্পাস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here