বড় ধরণের দুর্ঘটনা থেকে রক্ষা পেল “পঞ্চগড় এক্সপ্রেস”

নূরে আলম সিদ্দিকী নূর, দিনাজপুর: বুধবার সকাল ৬টা ২৩ মিনিট। খুলনা থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী ৭৪৭নং আপ সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি যখন দ্রুতবেগে বিরামপুরের পলাশবাড়ি এলাকা অতিক্রম করছিল ঠিক তখনই ট্রেনে দায়িত্বরত টিটি মো. ইউসুফ আলীর কানে ভেসে আসে ওই ট্রেনের শেষ বগির নিচ থেকে এক বিকট শব্দ।

কিছুক্ষণ পর ট্রেনটি বিরামপুর রেলস্টেশন পৌঁছলে দায়িত্বে থাকা স্টেশন মাস্টার মিজানুর রহমানকে বিষয়টি জানিয়ে দেন। এরই মধ্যে ওই এলাকার রেললাইনের পাশদিয়ে প্রাতঃভ্রমণে যাওয়া একজন পলাশবাড়ি রেলগেটের উত্তর পাশে প্রায় দেড় ফুট অংশজুড়ে রেললাইন ভাঙ্গা দেখতে পেয়ে স্টেশন মাস্টারকে খবর দেন। আর এতেই অল্পের জন্য বড় ধরণের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী “পঞ্চগড় এক্সপ্রেস” ট্রেনটি।

বিরামপুর রেলওয়ে স্টেশন মাস্টার মিজানুর রহমান জানান, সকালে ওই রেললাইন দিয়ে সীমান্ত এক্সপ্রেস যাওয়ার পর ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী ৭৯৩ নং আপ “পঞ্চগড় এক্সপ্রেস” অতিক্রম করার কথা ছিল। কিন্তু সীমান্ত এক্সপ্রেসে থাকা টিটি ইউসুফ আলী ও পলাশবাড়ি এলাকা থেকে জনৈক ব্যক্তি ঘটনাটি জানালে তাৎক্ষণিক বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়। রেললাইন ভাঙ্গার খবর পেয়ে রেল কর্তৃপক্ষ পঞ্চগড় এক্সপ্রেসকে পাঁচবিবি স্টেশনে থামিয়ে দেন। পরে, দক্ষিণদিক থেকে আসা চিলাহাটি-রাজশাহীগামী ৭৩২নং ডাউন বরেন্দ্র এক্সপ্রেসকে বিরামপুর স্টেশনে থামানো হয়।

তিনি আরো জানান, হিলি থেকে রেললাইন মেরামতের মিস্ত্রি এসে ১ ঘণ্টা ধরে কাজ করে ভাঙ্গা রেললাইন মেরামত করে। ফলে ১ঘন্টা ২০ মিনিট বিলম্বে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ওই রেললাইন দিয়ে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায়। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

আজসারাবেলা/সংবাদ/রই/সারাদেশ

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.