নির্যাতনের কথা জানাতে নতুন ওয়েব পেজ খুলেছেন বুয়েট শিক্ষার্থীরা

সারাবেলা রিপোর্ট: ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের ওপর নির্যাতনের কথা জানাতে নতুন একটি ওয়েব পেজ খুলেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিক্ষার্থীরা।

নতুন পেজের ঠিকানা হলো: https://gitreports.com/issue/BUET-Reports/anonymous-report। বুধবার আগের ওয়েব পেজটি বন্ধ করে দেওয়ার পরিপ্রেক্ষিতে নতুন এই পেজটি খোলা হয়েছে। নতুন এই ঠিকানায় বুয়েট শিক্ষার্থীরা নাম না প্রকাশ করেই অভিযোগ জানাতে পারবেন।

এর আগে (বুধবার) শিক্ষার্থীদের ওপর নির্যাতনের অভিযোগ জানাতে সিএসই বিভাগের শিক্ষার্থীদের চালু করা ওয়েবপেজটি বন্ধ করে দেয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বুয়েট হলগুলোতে ভিন্নমতের কারণে সাধারণ শিক্ষার্থীদের নির্যাতনের ঘটনা বহুদিনের। বুয়েটের সিএসই বিভাগের তৈরি করা ওয়েবপেজে গত আড়াই বছরে শিক্ষার্থীরা ১০৩টি অভিযোগ করেছেন। শিক্ষার্থীদের এসব অভিযোগের বিষয়ে প্রশাসনকে জানানো হলেও তা বন্ধে কার্যকর উদ্যোগ নেওয়া হয়নি।

২০১৬ সালের শেষ দিকে বুয়েটের সিএসই বিভাগের কয়েকজন শিক্ষার্থী মিলে ওয়ানস্টপ অনলাইন রিপোর্টিং সিস্টেম (ইউ রিপোর্টার) নামে একটি সার্ভার গড়ে তোলেন। এতে বুয়েটের যেকোনো শিক্ষার্থী নিজের পরিচয় প্রকাশ না করে অভিযোগ জানাতে পারতেন। বুধবার পর্যন্ত ১০৩টি অভিযোগ সার্ভারে জমা হয়েছিল। এর মধ্যে গত রবিবার রাতে বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যার পর বেশ কিছু নতুন অভিযোগ জমা পড়ে।

আজসারাবেলা/সংবাদ/রই/ক্যাম্পাস

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.