আবরার হত্যার প্রতিবাদে রাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

সারাবেলা রিপোর্ট: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ শেষে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল ১১টায় বিশ্ববিদ্যলেয়র কেন্দ্রীয় গ্রন্থগারের সামনে মানববন্ধনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের কর্মসূচি শুরু হয়। পরে সেখান থেকে তারা বিক্ষোভ মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে। এসময় সড়কে অবস্থান নিতে চাইলে পুলিশের সাথে ধাক্কাধাক্কি হয় আন্দোলনরত শিক্ষার্থীদের।

এ সময় শিক্ষার্থীরা বলেন, সন্ত্রাসীরা শুধু আবরারকেই হত্যা করেনি, তারা সকল শিক্ষার্থীর বিবেককে হত্যা করেছে। তাদের মনে রাখতে হবে ছাত্রসমাজ জেগে উঠলে বাংলাদেশে কোথাও তাদের ঠাঁই হবে না। আবরার হত্যার খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় না আনলে আন্দোলন অব্যহত রাখার নির্দেশ দেন তারা।

শিক্ষার্থীরা আরও বলেন, ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের ওপর প্রতিনিয়ত অত্যাচার করছে। অনেকে ভয়ে মুখ খুলতে পারছে না। হলে হলে মারধরের শিকার হচ্ছে সাধারণ শিক্ষার্থীরা। দেশের প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সন্ত্রাসী কর্মকাণ্ড অব্যহত রয়েছে। তাদের কারণে কোনো শিক্ষার্থী ক্যাম্পাসে স্বাধীনভাবে চলতে পারে না। এ সময় ছাত্রলীগ মুক্ত ক্যাম্পাস গড়ারও দাবি জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

অবরোধের ফলে ঢাকা-রাজশাহী মহাসড়কে প্রায় দেড় ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। ফলে দুর্ভোগে পড়তে হয় যাত্রীদের।

আজ সারাবেলা/সংবাদ/সিআ/সারাদেশ/শিক্ষা

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.