এরশাদের আসনে উপনির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক ও সুষ্ঠু হবে

সারাবেলা রিপোর্ট: আওয়ামী লীগের সাধারণ এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার এরশাদ সাহেবের রংপুরের শূন্য আসনে একটা সুন্দর নির্বাচন চায়। এখানে একটা ভালো নির্বাচন হবে। অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে। এ অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে কর্তৃত্বপূর্ণ স্বাধীন ভূমিকা পালনে আমরা নির্বাচন কমিশনকে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করবো।

মঙ্গলবার সকালে গাজীপুরে বিআরটি প্রকল্পের কাজের অগ্রগতি দেখতে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এরশাদের আসনে উপনির্বাচনে বিএনপির অংশগ্রহণকে স্বাগত জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি এতদিন অনেকগুলো নির্বাচন বর্জন করেছে। অংশগ্রহণ করেনি। এখন তারা বলছে স্থানীয় সরকার থেকে শুরু করে জাতীয় নির্বাচন প্রতিটি নির্বাচনেরই তারা অংশ নেবে। আমরা তাদের স্বাগত জানাই, তারা পার্লামেন্টে এসেছে। সকল কার্যক্রমে অংশ নিচ্ছে। এটা একটা ভালো দিক। রংপুরের উপনির্বাচনে জাতীয় পার্টি আছে, আওয়ামী লীগ থেকেও আমরা প্রার্থী দিয়েছি। এখানে বিএনপিও অংশ নিচ্ছে। নির্বাচনটা প্রতিদ্বন্দ্বিতামূলক ও সুষ্ঠু হবে।

তিনি আরও বলেন, বাস র্যাপিড ট্রানজিট বাংলাদেশে প্রথম শেখ হাসিনা সরকারের মেগা প্রজেক্ট। এ প্রজেক্টের কাজ ২০২১ সালের জুন মাস নাগাদ শেষ হবে। এর মধ্যে কাজটি আরও গতিশীল করতে এ কাজের সঙ্গে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছি। মন্ত্রণালয় থেকেও মনিটরিং করা হচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, বাস র্যাপিড ট্রানজিট প্রকল্পের সাড়ে চার কিলোমিটার চেরাগআলী মার্কেট পর্যন্ত এলিভেটেড ফর্মে ফ্লাইওভার হবে। টঙ্গী তুরাগ নদীর ওপর যে ব্রিজ হচ্ছে তা হবে দশ লেনের। যা হবে বাংলাদেশের সবচে প্রশস্ত ব্রিজ। আমরা আশা করছি এ কাজটি ২০২১ সালের জুন নাগাদ শেষ হবে এবং এতে যানবাহন চলাচল করবে। ব্রিজসহ ফ্লাইওভার সাধারণনের জন্য খুলে দেয়া হবে।

এ সময় গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মুহাম্মদ জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদফতরের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক সবুজ উদ্দিন খান, গাজীপুরের নির্বাহী প্রকৌশলী সাইফুদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

আজসারাবেলা/সংবাদ/রই/রাজনীতি

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.