‘সুইজারল্যান্ডে’ রিয়াজ ও অপি

সারাবেলা রিপোর্ট: প্রায় এক যুগ আগে নরেশ ভুঁইয়ার একটি টেলিছবিতে অভিনয় করেছিলেন রিয়াজ ও অপি করিম। মাঝে টেলিভিশনে কিছু অনুষ্ঠানে একসঙ্গে দেখা গেলেও এই দীর্ঘ সময়ে একসঙ্গে অভিনয় করা হয়নি দুজনের। আগামী ঈদুল ফিতরের জন্য একটি এক ঘণ্টার নাটকে অভিনয় করলেন তাঁরা। নাটকের নাম সুইজারল্যান্ড। এটি পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী। নাটকটিতে নববিবাহিত স্বামী-স্ত্রী চরিত্রে দেখা যাবে দুজনকে।

দীর্ঘদিন দুজন একসঙ্গে কাজ না করা প্রসঙ্গে রিয়াজ বলেন, ‘আমার তো মনে হয়, আমি ও অপি দুজনই একটু কম কাজ করি। তা ছাড়া ব্যাটে–বলে মেলারও একটা ব্যাপার আছে।’

নাটকটিতে বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক চরিত্রে অভিনয় করেছেন রিয়াজ। সহশিল্পী অপি করিমের অভিনয়ের প্রশংসা করে রিয়াজ বলেন, ‘অপি একজন অত্যন্ত মেধাবী অভিনেত্রী। সেই এক যুগ আগেই তাঁর সঙ্গে কাজ করে সেটা বুঝেছি।’

নাটকটিতে অপির চরিত্রের নাম বর্ষা। দীর্ঘদিন পর রিয়াজের সঙ্গে কাজ করতে গিয়ে অপির মন্তব্য, রিয়াজের মধ্যে একটি জিনিস দেখেছি, ভালো কাজ করার আকাঙ্ক্ষা আগেও ছিল, এখনো রয়ে গেছে। ভীষণভাবে কাজের প্রতি সততা ও বিশ্বাস তাঁর।

এদিকে ভারতের পরিচালক ইন্দ্রনীল রায়ের মায়ার জঞ্জাল নামে একটি চলচ্চিত্রে কাজ করলেন অপি করিম। হইচই অ্যাপে মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ঢাকা মেট্রো ওয়েব সিরিজ। দুটি কাজ দিয়ে এখন বেশ তৃপ্ত অপি করিম। তবে বর্তমান সময়ের নাটকের কিছু কাজ নিয়ে হতাশার কথাও জানালেন তিনি। বললেন, একটি নির্দিষ্ট বয়সের সীমা ধরে এখনকার নাটকগুলো করা হয়। নির্দিষ্ট সীমার পরের বয়সের মানুষের জীবনেও সংকট আছে, টানাপোড়েন আছে, আছে নানা গল্প। সেই বয়সের গল্প নিয়ে কিন্তু তেমন কোনো চিত্রনাট্য লেখা হচ্ছে না, নাটকও হচ্ছে না। ঈদুল ফিতরে এনটিভিতে নাটকটি প্রচারিত হবে।

আজ সারাবেলা/সংবাদ/সিআ/বিনোদন

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.